received 1297888754208281

শেখ মোঃ হুমায়ুন কবির, স্টাফ রিপোর্টার।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোলা-৩ তথা লালমোহন-তজুমদ্দিন থেকে টানা চতুর্থ বারের মতো বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ায়।

ভোলা লালমোহন তজুমন্দিনের মাটি ও মানুষের নেতা, গরীব দুঃখী মানুষের একান্ত আপনজন। পাঁচলক্ষ মানুষের আস্থা, বিশ্বাস ও ভালোবাসার শেষ ঠিকানা লালমোহন তজুমদ্দিনের স্বপ্নের ফেরিওয়ালা, উন্নয়নের বরপুত্র, তৃনমুল আওয়ামী লীগের লালিত স্বপ্ন ও আশার আলো, লালমোহন তজুমদ্দিন এর হ্যামিলিয়নের বাঁশিওয়ালা, গণ মানুষের নেতা জননেতা দ্বীপ বন্ধু, আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন (এমপি’র) সাথে, জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার পক্ষ থেকে ফুলের শুভেচ্ছা বিনিময় করা হয়।

(২৮’শে নভেম্বর ২০২৩) মঙ্গলবার মাতৃজগত পরিবারের পক্ষ থেকে এই শুভেচ্ছা বিনিময় করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার সম্পাদক খান সেলিম রহমান, মাতৃজগত পত্রিকার সহ-সম্পাদক ও এশিয়ান টেলিভিশনের স্টাফ রিপোর্টার শিহাব তালুকদার, মাতৃজগত পত্রিকার স্টাফ রিপোর্টার ফয়জুল্লাহ স্বাধীন, নিজাম উদ্দিন, ঢাকা মহানগর উত্তরের ৯৪ নং ওয়ার্ড যুবলীগের যুগ্ন আহবায়ক আব্দুল করিম, জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকা’র সিনিয়র স্টাফ রিপোর্টার শেখ মোঃ হুমায়ুন কবির সহ মাতৃজগত পরিবারের অন্যান্য সদস্যবৃন্দরা।

এ সময় আলহাজ্ব নূরনবী চৌধুরী শাওন (এমপি) টানা চতুর্থবারের মতো আওয়ামী লীগের মনোনীত প্রার্থী করায় লালমোহন-তজুমদ্দিন বাসীর পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে মাতৃজগত পত্রিকা পরিবারের সাংবাদিকদের আহ্বান জানান।

উল্লেখ্য, আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন (এমপি) জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার প্রধান উপদেষ্টা হিসেবে বিগত ২০ বৎসর যাবত দায়িত্ব পালন করে আসছেন।

ভোলা-৩ আসনে এমপি শাওনের বিকল্প নেই। ভোলা-৩ আসন (লালমোহন-তজুমদ্দিন) এর উন্নয়নে যার অবদান সবচেয়ে বেশি তিনি বর্তমান সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন।

২০১০ সালের ২৪ এপ্রিল ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) উপ-নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে জয় লাভ করে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। অল্প সময়ে লালমোহন-তজুমদ্দিনের উন্নয়নের মাধ্যমে জনগণের নজড় কাড়তে সক্ষম হন। সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর সু-সংগঠিত করেছে দলীয় কার্যক্রম, প্রাণ খুঁজে পেয়েছে নেতা কর্মীরা।

দলমত নির্বিশেষে লালমোহন- তজুমদ্দিনের মানুষের ভাগ্য উন্নয়নে নিরলস ভাবে কাজ করছেন এমপি শাওন। শিক্ষা খ্যাতে রয়েছে এমপি শাওনের গুরুত্বপূর্ণ অবদান। সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসা প্রতিষ্ঠা ও নতুন ভবন নির্মানসহ শিক্ষাক্ষেত্রে ব্যাপক অবদান রাখেন তিনি।

তথ্য প্রযুক্তিতে এ অঞ্চলের মানুষকে এগিয়ে নিতে আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন (এমপি) আইসিটি ফ্রি প্রশিক্ষণ প্রোগ্রাম চালু করেন। অবহেলিত এই অঞ্চলের অধিকাংশ এলাকায় এখন পৌছে গেছে বিদ্যুৎ। সন্ধ্যার পরই আলোকিত হয়ে ওঠছে গ্রামের প্রতিটি ঘর দুয়ার।
লালমোহন ও তজুমুদ্দিনে আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং অপরাধ ও মাদকমুক্ত করতে লালমোহন থানার কার্যক্রম জোড়ালো করার পাশাপাশি আরো ২ টি পুলিশ ফাঁড়ি করেন তিনি।

এ উপজেলায় কয়েকটি দূর্ঘম চরঅঞ্চলকে জনবসতি হিসেবে গড়ে তোলা এবং তাদের নিরাপদ বাসস্থানের জন্য ব্যাপক উন্নয়নকরেন। পরপর ৩ বার বিপুল ভোটে নির্বাচিত সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন (এমপি) লালমোহন- তজুমদ্দিনের মানুষের সুখে-দুঃখে সবসময় পাশে থাকায় সাধারণ মানুষ তাকে “দ্বীপবন্ধু” উপাধিতে ভূষিত করেছেন।

আগামী নির্বাচনে ভোলা-৩ আসনে (লালমোহন-তজুমদ্দিন) সরকার দলীয় আওয়ামীলীগের প্রার্থী উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এ আসনে আগামী নির্বাচনে আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন (এমপি’র) কোন বিকল্প নেই বলে মনে করেন এখানকার জনগণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *