received 306470508946847


নিজস্ব প্রতিবেদকঃ

আস সুফিয়া সাহিত্য ও সংস্কৃতি পরিষদ-এর ২য় প্রতিষ্ঠাবার্ষিকী ও আন্তর্জাতিক গুণীজন সংবর্ধনা-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৭ নভেম্বর) দুপুর ২ টা থেকে রাত ৯ টা পর্যন্ত দুই পর্বে ঢাকাস্থ সেগুনবাগিচা কেন্দ্রীয় কচিকাঁচা মিলনায়তনে এই অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

১ম পর্বে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত ও গীতা পাঠ এর মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। চমৎকার পরিবেশে জমকালোভাবে অনুষ্ঠিত এই আয়োজনে সংগঠনটির প্রতিষ্ঠাতা প্রধান নির্বাহী এইচ এম শাহরিয়ার কবির-এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কবি ও পরিবেশ বিজ্ঞানী জাহাঙ্গীর আলম রুস্তম, উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন কবি ও সংগঠক আলমগীর হোসেন জুয়েল। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কবি ও সংগঠক জহিরুল হক বিদ্যুৎ, কবি ও সংগঠক ড. আবদুল হাকিম, কবি ও সংগঠক মোঃ লায়ন ছিদ্দিকুর রহমান, কবি ও সংগঠক অধ্যাপক মাহবুবুর রহমান, কবি ও সংগঠক আহমেদ সাদি, কবি ও সাহিত্যিক মাহবুবুর রহমান, কবি ও সাহিত্যিক দোলা সিদ্দিক, কবি ও সংগঠক ইলিয়াস আহমেদ।

২য় পর্বে সংগঠনটির সভাপতি শাহজাদা রিদ‌ওয়ান- এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গবেষক ও বহুগ্রন্থ প্রনেতা প্রাকৃতজ শামীম রুমি টিটন, উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন, আস সুফিয়া সাহিত্য ও সংস্কৃতি পরিষদের সিনিয়র উপদেষ্টা, কবি ও সংগঠক শাহনাজ পারভীন। বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, কবি ও অভিনেতা এবিএম সোহেল রশিদ, কবি ও সংগঠক মোসলেহ উদ্দিন, এছাড়াও আলোচনক হিসেবে উপস্থিত ছিলেন, কবি ও সংগঠক মোঃ আমিনুল ইসলাম, কবি ও সংগঠক মুহাম্মদ আমির হোসেন, কবি ও সংগঠক বেল্লাল হাওলাদার, কবি ও সংগঠক আবুল কালাম আজাদ, কবি ও সংগঠক জাহিদুল ইসলাম জাহিদ, কবি ও সংগঠক আব্দুল খালেক। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, আস সুফিয়া সাহিত্য ও সংস্কৃতি পরিষদের সাধারণ সম্পাদক গুলে জান্নাত আফরোজ।

অনুষ্ঠানের প্রধান অতিথি সহ বিশেষ অতিথিবৃন্দ সাহিত্যের নানাদিক আলোচনার পাশাপাশি আস সুফিয়া সাহিত্য ও সংস্কৃতি পরিষদ-এর ভূয়শী প্রশংসা করেন, এমন আয়োজন সংগঠনের বিস্তারে ভূমিকা রাখবে এবং সাহিত্যসেবিদের নতুন নতুন সৃষ্টির ক্ষেত্রে উৎসাহিত যোগাবে। এমন আন্তরিক আয়োজনের জন্য সংগঠনটির পরিচালক এইচ এম শাহরিয়ার কবির সহ আয়োজক কমিটিকে ধন্যবাদ জানান এবং আগামীতে এ প্রক্রিয়া অব্যাহত রাখার জন্য আহ্বান জানান।

অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন, কবি ও সংগঠক মোঃ মুজিবুর রহমান। পুরা অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন সংগঠনটির প্রতিষ্ঠাতা পরিচালক এইচ এম শাহরিয়ার কবির।

অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে কবিতা আবৃত্তি ও গান পরিবেশন করেন আগত কবি-সাহিত্যিকরা। সবশেষে আমন্ত্রিত কবি-সাহিত্যিক ও সাহিত্যানুরাগীদের মধ্যে সাহিত্যের পথে হাঁটার স্বীকৃতি স্বরূপ সম্মাননা প্রদান করে উৎসাহিত করা হয়। পরে সংগঠনের প্রতিষ্ঠাতা পরিচালক এইচ এম শাহরিয়ার কবির এর সমাপনী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠান শেষ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *