ইতালী জাতীয় নির্বাচনে সিনেটর প্রার্থী বাংলাদেশী গোলাম মাওলা টিপু

আগামী ২৫ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য ইতালির জাতীয় নির্বাচন নিয়ে প্রচারণা শুরু হয়েছে ‌এই নির্বাচনে এবার সিনেটর পদে প্রার্থী হয়েছেন বাংলাদেশী বংশোদ্ভূত। রোমের পার্লামেন্টের নিম্মকক্ষে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে জয়ের ব্যাপারে আশাবাদী এই প্রার্থী।

আগামী ২৫ সেপ্টেম্বর ইতালির জাতীয় নির্বাচন। এর আগে ৭ সেপ্টেম্বর থেকে ইউরোপীয় কোটায় পোস্টাল ব্যালটের মাধ্যমে ভোট দিতে পারবেন ইতালির বাইরের দেশে বসবাসকারী ইতালিয় নাগরিকরা।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ইউরোপীয় কোটায় সিনেটর পদে এবার প্রার্থী হলেন বাংলাদেশী ইতালীয় নাগরিক গোলাম মাওলা টিপু। তাকে নিয়ে ইতালির সংসদ ভবনের সম্মেলন কক্ষে দলটির পক্ষ থেকে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। আমরা ইউরোপকে ঐক্যবদ্ধ দেখতে চাই, রাখতে চাই। নতুন ইতালিয়ানদের আমরা মর্যাদা দিতে চাই।

ইতালির বাইরের দেশগুলোতে আমরা আমাদের ভাষা সংস্কৃতি এবং কৃষ্টি তুলে ধরতে চাই। সে ক্ষেত্রে নতুন ইটালিয়ান ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ।সিনেটর প্রার্থী গোলাম মাওলা টিপু নির্বাচিত হলে প্রবাসী বাংলাদেশীদের সমস্যা সমাধানে আগ্রহী বলে জানান।

আগামী ২৫ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য নির্বাচনে ইতালিতে বসবাসকারী নাগরিকরা ভোট দিতে পারবেন। তবে ইউরোপীয় কোটায় ইতালির বাইরের দেশে বসবাসকারী ইতালিয় নাগরিকরাই শুধু আগামী ৭ সেপ্টেম্বর থেকে পোস্টাল ব্যালটের মাধ্যমে ইউরোপীয় কোটার প্রার্থীকে ভোট দেবেন।

শুধু ইংল্যান্ডেই রয়েছেন ৪ লাখ ৪৩ হাজার ২৬৬ জন রেজিস্ট্রেশনকৃত ইতালীয় নাগরিক। তার বাইরেও আরো অনেকে রয়েছেন। তাদের মধ্যে ১৪ হাজার ৭৩৩ জন বাংলাদেশী বংশোদ্ভূত ইতালিয় নাগরিক।

Leave a Reply

Your email address will not be published.

Don`t copy text!