হাকিকুল ইসলাম খোকন, যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধি: নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল -এর কনসাল জেনারেল ড. এম মনিরুল ইসলাম ৮ জুন ২০২২ ম্যানহাটানস্থ ‘বাংলাদেশ সোনালী এক্সচেঞ্জ’ পরিদর্শন করেন। তিনি সোনালী এক্সচেঞ্জের প্রেসিডেন্ট ও সিইও দেবশ্রী মিত্র এর সাথে এক বৈঠকে মিলিত হন। উক্ত বৈঠকে কনস্যুলেটের প্রথম সচিব ও দূতালয় প্রধান মিজ ইসরাত জাহান উপস্থিত ছিলেন। সভার শুরুতেই দেবশ্রী মিত্র বাংলাদেশ সোনালী এক্সচেঞ্জ এর কার্যপরিধি ও পদ্ধতি কনসাল জেনারেল কে অবহিত করেন এবং বাংলাদেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভ বাড়াতে তাদের অব্যাহত প্রচেষ্টার কথা তুলে ধরেন।খবর বাপসনিউজ।

এ সময় কনসাল জেনারেল বলেন যে, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বর্তমান সরকার দেশের অর্থনেতিক উন্নয়নকে এক অনন্য উচ্চতায় নিয়ে যেতে প্রতিশ্রুতিবদ্ধ। সরকারের এ প্রচেষ্টার অন্যতম গুরুত্বপূর্ণ অংশ হলো অর্থনৈতিক কূটনৈতিক কার্যক্রমকে আরও অর্থবহ ও ফলপ্রসূ করা। এ কার্যক্রম অধিকতর বেগবান করার লক্ষ্যে কনসাল জেনারেল যুক্তরাষ্ট্র বিশেষ করে নিউইয়র্ক থেকে বাংলাদেশে রেমিট্যান্স প্রবাহ বৃদ্ধি ও সহজতর করার বিষয়ে বিভিন্ন উদ্যোগ ও উপায় নিয়ে দেবশ্রী মিত্রের সাথে মতবিনিময় করেন।

সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশের অর্জিত অভূতপূর্ব আর্থ-সামাজিক অগ্রগতির চিত্র তুলে ধরে কনসাল জেনারেল এ উন্নয়ন অগ্রযাত্রায় প্রবাসীদের অত্যন্ত তাৎপর্যপূর্ণ অবদান রয়েছে বলে উল্লেখ করেন। এ আলোচনাকালে প্রবাসীদেরকে বাংলাদেশের সামগ্রিক উন্নয়ন ও সমৃদ্ধির সাথে অধিকতর সম্পৃক্ত করার উপর কনসাল জেনারেল জোর গুরুত্ব আরোপ করেন। এ লক্ষ্যে তাঁরা রেমিটেন্স দিবস, রেমিটেন্স সপ্তাহ ও রেমিটেন্স মেলা আয়োজন ও উদযাপনের সম্ভাব্যতা নিয়ে আলোচনা করেন। নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল ও নিউইয়র্কস্থ সোনালী এক্সচেঞ্জ প্রবাসীদের স্বার্থে ও কল্যাণে আরও ঘনিষ্ঠভাবে কাজ করবে-এ প্রত্যয়ের মধ্য দিয়ে সভার পরিসমাপ্তি ঘটে।

Leave a Reply

Your email address will not be published.