received 742617620644528

স্টাফ রিপোর্টার-

গত ২৯ শে ডিসেম্বর শুক্রবার সন্ধ্যায় চট্টগ্ৰাম থিয়েটার ইনষ্টিটিউটে কবিতাকুঞ্জ সাহিত্য পরিবার চট্টগ্ৰাম বিভাগীয় কমিটির উদ্যোগে “”বিজয় নিশান উড়ছে ওই” শীর্ষক মনোরম গীতিনাট্য, নৃত্য ও আবৃত্তি সন্ধ্যা অনুষ্টিতঃ হয়।
সমবেত কন্ঠে জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে শুরু হয়ে উদ্ধোধন করেন কবি সংগঠক গেরিলা মুক্তিযোদ্ধা ও প্রধান উপদেষ্টা লায়ন মোঃ আবদুস শুক্কুর চৌধুরী , মুক্তিযুদ্ধের স্মৃতি চারণ করেন গেরিলা মুক্তিযোদ্ধা ও বাংলাদেশ ব্যান্কের সাবেক যুগ্ম পরিচালক ফজল আহম্মদ, স্বাগত বক্তব্য রাখেনঃ প্রতিষ্টাতা ও পরিচালক কবি সুমন রহমান, শুভেচ্ছা বক্তব্য রাখেনঃ কবি ছড়াকার আলোড়ন পত্রিকার সম্পাদক ও বিভাগীয় সাধারণ সম্পাদক নান্টু বড়ুয়া, উপস্থিত ছিলেন উপদেষ্টা লায়ন মোঃ শওকত উল ইসলাম। অনুষ্টানে সভাপতিত্ব করেনঃ কবি গীতিকার ও বিভাগীয় কমিটির সভাপতি অরুপ কুমার বড়ুয়া, চমৎকার উপস্থাপনায় ছিলেনঃ- বিশিষ্ট কবি ও বাচিকশিল্পী প্রতিমা দাস, সংঙ্গীতেঃ- উত্তম দাস, অর্জুন সেন, আদিত্য সেন, যন্ত্রসঙ্গীতে ঈশান দাশ, আবহ্ সঙ্গীতেঃ- রুবেল, মঞ্চ সজ্জায়ঃ -সোহেল রানা।
শ্রু‌তিনাটক,( ক‌বিতা) তোমা‌কে পা‌ওয়ার জন‌্য হে স্বাধীনতা,সংকলঃ বি‌শিষ্ট আবৃ‌ত্তি‌শিল্পী ঈ‌শিতা দাস অ‌ধিকারী! আবৃত্তি করেন যথাক্রমেঃ সুপ্রিয় কুমার বড়ুয়া, বনশ্রী বড়ুয়া রুমি , স্মরণিকা চৌধুরী, শিরিন আফরোজ, সুচী ভট্টাচার্য, আরেফা রাব্বি রাব্বী মিলি, রীতা ধর, শিমলা চৌধুরী, মুক্তা রানী দেবী, তটিনী বড়ুয়া জাহাঙ্গীর আলম, মানস কুমার বড়ুয়া, রাসু বড়ুয়া, মুন্না চৌধুরী, শ্রাবন্তী বড়ুয়া,ইলা বড়ুয়া, নোটন দাশ প্রমূখ। নৃত্য পরিবেশন করেনঃ- সায়ন্তিকা দত্ত ও অর্পিতা বড়ুয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *