কবি আজিজুল আম্বিয়া পিএইচডি ডিগ্রি লাভ

 

নিজস্ব প্রতিবেদকঃ

 

 

কবি আজিজুল আম্বিয়া পিএইচডি ডিগ্রি লাভ করেছেন। সম্প্রতি বিদেশী একটি প্রতিষ্ঠান তাঁকে এই ডিগ্রি প্রদান করেন ।

 

লেখকের ছোটবেলা কাটে পড়ালেখার চাপে, প্রথম প্রাতিষ্ঠানিক পড়ালেখা শুরু ধাইসার সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে। যখন হাজি সালামত স্মৃতি হাই ইস্কুলের অষ্টম শ্রেণীর ছাত্র তখন থেকে লেখালেখি শুরু এবং এই স্কুল থেকে  এস এস সি পরীক্ষায় ভাল নাম্বার পেয়ে উত্তীর্ণ হন।

 

ভারত ও বাংলাদেশের কবিদের লেখা নিয়ে প্রকাশিত ’মেঘে মেঘে ভালবাসা’, ‘দাঁড়াও সমূহ বিষাদ’ এবং ‘ভালবাসার কবিতা’ কাব্যগন্থের ও সম্পাদনা করেন তিনি । বিভিন্ন সময়ে ভারত ও বাংলাদেশের বিভিন্ন পত্রিকা ও মাগ্যাজিনে তার লেখা প্রকাশিত হয় ।

 

এইচ, এস, সি পাশ  করেন মৌলভীবাজার সরকারি কলেজ থেকে।  বি, এ, অনার্স (বাংলা ভাষা ও সাহিত্য) সিলেট  মদন মোহন কলেজ  থেকে (জাতীয় বিশ্ববিদ্যালয়), এম, এ (বাংলা ভাষা ও সাহিত্য ) সিলেট  সরকারি মুরারি চাঁদ কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে (জাতীয় বিশ্ব বিদ্যালয়)। মাস্টার্স পরীক্ষা পাশের কিছু দিনের মধ্যে  মৌলভীবাজার বি,এন,এস,বি, চক্ষু হাসপাতালে চাকরি লাভ  করেন।

 

এ ছাড়া ব্রিটেনের বাঙ্গালী কমিউনিটির স্বনামধন্য রিলাক্স রেডিও এবং আইওন টেলিভিশন এর উপস্থাপক, ইউ কে বাংলা প্রেসক্লাব এর সহ সাধারণ সম্পাদক, বঙ্গবন্ধু ফাউন্ডেশন যুক্তরাজ্য শাখার  সিনিয়র সহ সভাপতি, জাতীয় অনলাইন প্রেসক্লাব যুক্তরাজ্য শাখার সাধারণ সম্পাদক, বিশ্বকবি মঞ্চের কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন ।

Leave a Reply

Your email address will not be published.