মোঃ তাওহিদুল ইসলাম সাইফুল
পটুয়াখালী জেলা প্রতিনিধি

কলাপাড়ায় দলিল লেখক, দৈনিক সরেজমিন বার্তায় কর্মরত ও মানবাধিকারকর্মী মোঃ আবু-জাফর প্রদীপ (৩০) খুন হয়েছে। তিনি বর্তমানে কলাপাড়া সাংবাদিক ক্লাবের সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে রয়েছেন। প্রদীপের বাড়ির নিকটে একটি পুকুর থেকে রবিবার রাতে মৃতদেহ উদ্ধার করে কলাপাড়া থানার পুলিশ।
তার পেটে ও হাতে ধারালো অস্ত্রের মারাত্মক কোপ চিহ্ন রয়েছে বলে কলাপাড়া থানার এসআই মাসুম সরকার নিশ্চিত করেছেন। তার স্ত্রী জানিয়েছেন রোববার সন্ধ্যায় জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে ভাইয়ের সাথে ঝগড়া হয়, আবু জাফর প্রদীপ রাতে থানায় যাবে বলে বাসা থেকে বের হয়। নয়টার দিকে পুকুরে একটি আওয়াজ শুনি তখন বিষয়টি গুরুত্ব দেয়নি।পরবর্তীতে ওই পুকুরে লাশ ভাসমান অবস্থায় পরিবারের লোকজন দেখতে পায়। সেসময় ঘটনাস্থলেই কলাপাড়া থানা পুলিশের অবস্থান ছিল। পুলিশ লাশ উদ্ধার করে সোমবার সকালে পটুয়াখালী মর্গে প্রেরণ করেন। তিনি টিয়াখালী ইউনিয়নের রজপাড়া গ্রামের মৃত আঃ খালেক পাহলানের ছোট ছেলে।
কলাপাড়া থানার ওসি মোঃ জসিম জানান, তার আপন ভাই সোহাগের সাথে রবিবার রাত নয়টার দিকে বাকবিতণ্ডা হয়। এরপরে রাত বারোটার দিকে খোঁজাখুঁজি করে পরিবারের সদস্যরা তাকে না পাওয়ার পরে পাশের পুকুরে লাশটি দেখতে পায়, পুলিশে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে । ময়নাতদন্তের জন্য লাশ পটুয়াখালী মর্গে প্রেরণ করা হয়েছে।এ নিয়ে আরো অধিকতর তদন্ত হবে।
কলাপাড়া সাংবাদিক ক্লাবের সভাপতি নীলরতন কুন্ডু নিলয় জানান,প্রদীপ অত্যন্ত ভদ্র ছেলে ছিল। আমাদের ক্লাবের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছিলেন। জমিজমা সংক্রান্ত প্রতিহিংসার শিকার হয়ে এই হত্যাকাণ্ড ঘটনো হয়েছে। কলাপাড়া সাংবাদিক ক্লাবের পক্ষ থেকে এই হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানিয়ে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দাবি করছি।

Leave a Reply

Your email address will not be published.