মোঃ সাইফুল খন্দকার পটুয়াখালী জেলা প্রতিনিধি

 

পটুয়াখালীর কলাপাড়ায় সাংবাদিক আবু জাফর প্রদীপ হত্যাকাণ্ডের প্রতিবাদে কলাপাড়া সাংবাদিক ক্লাবের আয়োজনে হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবিতে ৯ জুন বৃহস্পতিবার সকাল ১১ টায় কলাপাড়া প্রেসক্লাব চত্বরে মানববন্ধন ও সমাবেশ কর্মসূচি পালিত হয়েছে।

মানববন্ধনে কলাপাড়া সাংবাদিক ক্লাবের সভাপতি নীলরতন কুন্ডু নিলয়ের সভাপতিত্বে, বক্তব্য রাখেন কলাপাড়া প্রেসক্লাবের সভাপতি হুমায়ুন কবির, সাবেক সভাপতি মেজবাহউদ্দিন মাননু, সাধারণ সম্পাদক মোশারফ হোসেন মিন্টু, সদস্য গোফরান বিশ্বাস পলাশ, সাবেক সাধারণ সম্পাদক নেছার উদ্দিন আহমেদ টিপু, পরিবারের পক্ষ থেকে নিহত‌ সাংবাদিকের বড় ভাই মিজানুর রহমান টুটু, রিপোর্টার্স ক্লাবের সভাপতি এসকে রঞ্জন, রিপোর্টার্স ইউনিটির সহ সভাপতি রাসেল কবির মুরাদ, কলাপাড়া সাংবাদিক ক্লাবের সাধারণ সম্পাদক দিদারুল ইসলাম দোলন ঢালী, কলাপাড়া সাংবাদিক ফোরামের সভাপতি নুরুল আমিন,সার্ক মানবাধিকার ফাউন্ডেশন কলাপাড়ার শাখার সাধারণ সম্পাদক মো: ওমর ফারুক, মফস্বল সাংবাদিক ফোরাম কলাপাড়া শাখার প্রচার ও প্রকাশনা সম্পাদক ইমন আল আহসান,পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রিপোর্টার্স ক্লাবের সহসাধারণ সম্পাদক রাসেল মোল্লা।

এছাড়াও উপস্থিত ছিলেন কুয়াকাটা প্রেসক্লাব সভাপতি নাসির উদ্দিন বিপ্লব, মহিপুর প্রেসক্লাবের সদস্য মনির হাওলাদার, কলাপাড়া মফস্বল সাংবাদিক ফোরামের সভাপতি এইচ আর মুক্তা, মহিপুর রিপোর্টার্স ইউনিটি সাধারণ সম্পাদক রুমি শরীফসহ কলাপাড়া উপজেলায় কর্মরত সকল গণমাধ্যমকর্মী বৃন্দ।

বক্তারা তাদের বক্তব্যে দ্রুত তম সময়ের মধ্যে সাংবাদিক আবু জাফর প্রদীপের হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। ঘটনার পাঁচদিন পেরোলোও এখনো কোনো ঘাতক আসামি গ্রেপ্তার না হওয়ায় বক্তারা সবাই ক্ষোভ প্রকাশ করেন।

উল্লেখ্য কলাপাড়া উপজেলার টিয়াখালী ইউনিয়নের রজপাড়া গ্রামে সাংবাদিক আবু জাফর প্রদীপকে (৩০) রোববার ঘর থেকে ডেকে নিয়ে হত্যা করা হয়। রাত ৯টা থেকে সাড়ে ১০ টার মধ্যে এ হত্যাকান্ডের ঘটনা ঘটেছে বলে পরিবার সদস্যরা ও কলাপাড়া থানার অফিসার ইনচার্জ ধারণা করেছেন

Leave a Reply

Your email address will not be published.