মুছাম্মৎ রোকেয়া আক্তার, কিশোরগঞ্জ জেলা বিশেষ প্রতিনিধিঃ

“প্রবাসীদের কল্যাণে সামাজিক উন্নয়নে” এই স্লোগানকে সামনে রেখে কিশোরগঞ্জের কুলিয়ারচরে “ছয়সূতী ইউনিয়ন প্রবাসী কল্যাণ পরিষদ” এর কেন্দ্রীয় কমিটির উদ্যোগে ঈদ পুনর্মিলনী ও দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৩ জুলাই) বিকালে ছয়সূতী ইউনিয়ন প্রবাসী কল্যাণ পরিষদের নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত ঈদ পুনর্মিলনী ও দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুলিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ইলহাম গ্রুপের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি ও দানবীর আলহাজ্ব ইয়াছির মিয়া।

এসময় ছয়সূতী ইউনিয়ন প্রবাসী কল্যাণ পরিষদ এর কেন্দ্রীয় কমিটির সভাপতি শাহ্ আলমের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সংগঠনের উপদেষ্টা ছয়সূতী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও কুলিয়ারচর সরকারি কলেজের সাবেক ভিপি মোহাম্মদ ইকবাল হোসেন, ফরিদপুর ইউনিয়নের বিশিষ্ট সমাজসেবক ও ব্যবসায়ী মো. ফজলুর রহমান, ফরিদপুর ইউপি সাবেক চেয়ারম্যান মোহাম্মদ শাহ্ আলম, ছয়সূতী ইউনিয়ন উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য ও কুলিয়ারচর সরকারি কলেজের সাবেক প্রথম ভিপি মো. ময়েজ উদ্দিন খান, ষোলরশি আয়েশা রাজ্জাক ফাউন্ডেশন এর সভাপতি লায়ন মোস্তাক আহমেদ মঞ্জু, সংগঠনের অভিভাবক প্রতিনিধি মো. মিজানুর রহমান ফারুক, বাজিতপুর উপজেলা সহকারি শিক্ষা অফিসার মো. শফিকুল ইসলাম ও কুলিয়ারচর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি ফজলে এলাহী সহ সংগঠনের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানের প্রথম পর্বে স্বাগত বক্তব্য রাখেন সিঙ্গাপুর প্রবাসী তাজুল ইসলাম। পরে প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ইয়াছির মিয়া নিজেকে রেমিট্যান্স যোদ্ধা দাবী করে ছয়সূতী ইউনিয়ন প্রবাসী কল্যাণ পরিষদের সার্বিক সহযোগিতা করার আশ্বাস দিয়ে তার বক্তব্যে বলেন, এ সংগঠনের নিজস্ব একটি ভবন নির্মাণের জন্য একটি জায়গা ক্রয় করতে সকলের সাথে সহযোগীতা করবেন তিনি।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কুলিয়ারচর উপজেলা সেচ্ছাসেবক লীগের আহবায়ক মো. অমৃত মিয়া, সিঙ্গাপুর প্রবাসী আরাফাত হোসেন রাসেল, মোশারফ হোসেন, আতিনুর রহমান তারেক প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন সজল এম রহমান। এই সংগঠনের নতুন কমিটির মাধ্যমে প্রবাসীসহ এলাকার উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন বক্তারা।

দ্বিতীয় পর্বে ছয়সূতী ইউনিয়ন প্রবাসী কল্যাণ পরিষদের বর্তমান কমিটি বিলুপ্ত ঘোষণা শেষে নতুন কমিটির সভাপতি হিসেবে সাবেক প্রবাসী মো. ইকবাল হোসেন, সিনিয়র সহ-সভাপতি হিসেবে সাবেক প্রবাসী মো. মশিউর রহমান উজ্জল, সাধারণ সম্পাদক হিসেবে সাবেক প্রবাসী মো. মাহমুদুল হাসান (আমীর) ও সাংগঠনিক সম্পাদক হিসেবে সাবেক প্রবাসী মো. নজরুল ইসলাম (সুমন) এর নাম আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করেন ছয়সূতী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ইকবাল হোসেন।

Leave a Reply

Your email address will not be published.