মুছাম্মৎ রোকেয়া আক্তার, কিশোরগঞ্জ জেলা বিশেষ প্রতিনিধিঃ

“নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ উপলক্ষে কিশোরগঞ্জের কুলিয়ারচরে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৩ জুলাই) সিনিয়র উপজেলা মৎস্য অফিসার কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সিনিয়র উপজেলা মৎস্য অফিসার (অ.দা.) মুহাম্মদ জিয়াউর হক জুয়েল। মতবিনিময় সভায় উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্য করে তিনি তার বক্তব্যে বলেন, মৎস্য ও মৎস্যজাত দ্রব্য বাংলাদেশের অন্যতম প্রধান রপ্তানি পন্য। জাতীয় মৎস্য সপ্তাহ -২০২২ উপলক্ষে কুলিয়ারচর উপজেলায় মাইকিং, ব্যানার, পোষ্টার, ফেস্টুন ইত্যাদীর মাধ্যমে প্রচারণা করা হচ্ছে। এছাড়া ব্যানার, পোষ্টার, ফেস্টুন সহযোগে বর্ণাঢ্য সড়ক রেলী, উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভা, মাছের পোনা অবমুক্তকরণ, স্থানীয় পর্যায়ে সফল মৎস্য চাষী, ব্যক্তি, উদ্যোক্তা ও প্রতিষ্ঠানকে মৎস্য পুরস্কার প্রদান, প্রান্তিক পর্যায়ে মৎস্য চাষী ও মৎস্যজীবীদের সাথে স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক মতবিনিময় সভা, অবৈধ জালের বিরুদ্ধে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা, মৎস্য চাষীদের মাছ চাষ বিষয়ক বিশেষ পরামর্শ সেবা প্রদান, পুকুরের মাটি ও পানি পরীক্ষা, মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে প্রামান্যচিত্র প্রদর্শন, সুফলভোগীদের প্রশিক্ষণ ও বিভিন্ন উপকরণ বিতরণ সহ জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ এর মূল্যায়ন ও সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। প্রতিটি অনুষ্ঠানে সকলেই উপস্থিত থেকে আপনাদের নিজ নিজ মিডিয়ায় ব্যাপক প্রচারের মাধ্যমে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ এর সফলতা কামনা করছি।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাজিতপুর উপজেলা সহকারী মৎস্য অফিসার মো. আব্দুল হাই, মানব জমিন প্রতিনিধি এড. শাহ আলম, বাংলাদেশের খবর প্রতিনিধি মুহাম্মদ কাইসার হামিদ, নিউজ টুডে প্রতিনিধি আহমেদ ফারুক, সমকাল প্রতিনিধি মোহাম্মদ হারুন চৌধুরী, ইনকিলাব প্রতিনিধি মো. রফিকুল বাহার, সংবাদ প্রতিনিধি মো. জাহিদুল ইসলাম সোহাগ, আমাদের সময় প্রতিনিধি মো. নাঈমুজ্জামান নাঈম, ভোরের কাগজ প্রতিনিধি আলি হায়দার শাহিন, আজকের পত্রিকা প্রতিনিধি মোহাম্মদ আরীফুল ইসলাম, খোলা কাগজ প্রতিনিধি মোছা. শুভ্রা, পূর্বকণ্ঠ প্রতিনিধি শাহীন সুলতানা ও প্রতিদিনের সংবাদ প্রতিনিধি ফারজানা আক্তার প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published.