মুছাম্মৎ রোকেয়া আক্তার, কিশোরগঞ্জ জেলা বিশেষ প্রতিনিধিঃ

“কৃষিই সমৃদ্ধি” এ প্রতিপাদ্যকে সামনে রেখে কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে আয়োজিত তিনদিন ব্যাপী কৃষি মেলা-২০২২ উদ্বোধন করা হয়েছে।

গত ২৬ জুলাই মঙ্গলবার দুপুরে উপজেলা ভূমি অফিস প্রাঙ্গণে বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের ফসলের নিবিড়তা বৃদ্ধিকরণ প্রকল্পের অর্থায়নে উপজেলা প্রশাসনের সহযোগিতায় অনুষ্ঠিত এ কৃষি মেলা আনুষ্ঠানিক ভাবে শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ইয়াছির মিয়া।
এ সময় উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া ইসলাম লুনা’র সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা মোহম্মদ আব্দুল্লাহ আল মামুন। তিনি তার বক্তব্যে উপজেলাসহ এদেশের কৃষির সফলতা তুলে ধরে বলেন, কৃষির মাধ্যমে এ দেশ বিশ্বের বিভিন্ন বড় বড় দেশের চেয়েও অনেক অবদান রেখেছেন। কৃষিতে আধুনিক প্রযুক্তি ব্যবহারের উপর বিশেষ জোর দেন তিনি।

অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ইয়াছির মিয়া বলেন, দেশী ফল বাজার থেকে না কিনে গাছ লাগিয়ে উৎপাদিত ফল খেতে হবে । আমি নিজের লাগানো গাছ থেকে ফল খাই, খুবই সুস্বাদু।

তিনি উপস্থিত কৃষকদের সুইজারল্যান্ড থেকে আনা কালো ধানের বীজে ধান চাষে অনুপ্রাণিত হয়ে উপস্থিত কৃষকদের বিনামূল্যে কালো ধানের বীজ প্রদানের আশ্বাসের মাধ্যমে কালো ধান চাষে উৎসাহিত করেন। এছাড়াও সকলকে বেশি করে বৃক্ষ রোপণ করার আহ্বান জানান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দ নুরে আলম, কুলিয়ারচর থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ গোলাম মোস্তফা, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. জিল্লুর রহমান ও সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. এনামুল হক প্রমূখ।

এসময় উপস্থিত ছিলেন, ফরিদপুর ইউপি চেয়ারম্যান এস.এম আজিজ উল্ল্যাহ, বীর মুক্তিযোদ্ধা মো. সিরাজুল ইসলাম আবিরাজ, বীর মুক্তিযোদ্ধা মঞ্জুর আহমেদ, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা বদরুল আলম, সহকারী কৃষি সম্প্রসারণ অফিসার মো. মোখলেছুর রহমান, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা, উপ-সহকারী কৃষি অফিসার, সার ডিলার ও কৃষক-কৃষাণীসহ গণ্যমান্য ব্যাক্তিবর্গ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, উপজেলা একাডেমিক সুপারভাইজার মুহাম্মদ মুশফিকুর রহমান।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে কৃষি মেলার বিভিন্ন ষ্টল পরিদর্শন করেন প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ইয়াছির মিয়া ও উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া ইসলাম লুনা সহ উপস্থিত অতিথিবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.