কুষ্টিয়া প্রতিনিধি।।
সারাদেশে স্থানীয় সরকারের মেম্বার-চেয়ারম্যানদের সরকারি ভাতা বৃদ্ধির অনুরোধের পাশাপাশি নিজ নির্বাচনী এলাকা কুষ্টিয়ার দৌলতপুরের জন্য নানা গুরুত্বপূর্ণ বিষয় জাতীয় সংসদে তুলে ধরেছেন সংসদ সদস্য (কুষ্টিয়া-১) আঃ কাঃ মঃ সরওয়ার জাহান বাদশাহ্।

বৃহস্পতিবার সংসদে দেয়া দীর্ঘ বক্তব্যে এসব কথা বলেন বাদশাহ্। একাদশ জাতীয় সংসদের ১৮তম ও ২০২২ সালের বাজেট অধিবেশন বৃহস্পতিবার ১৬ জুন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে শুরু হয়।

নির্ধারিত সময়ের বক্তব্যে জ্যেষ্ঠ আওয়ামী লীগ নেতা বাদশাহ্ তার নির্বাচনী এলাকার পদ্মা তীরে ভাঙন স্থায়ী ভাবে রোধ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করেন। সারাদেশের মাধ্যমিক-উচ্চমাধ্যমিক শিক্ষা ব্যবস্থাকে জাতীয়করণ বাস্তবায়ন প্রসঙ্গে নানা যুক্তি দেখিয়ে উপস্থাপন করেন এমপি বাদশাহ্। বিদেশ ও দেশের অভ্যন্তরীণ কালো টাকা সাদা করার সুযোগে আরও কর যোগের পক্ষে মত দেন তিনি। দৌলতপুরের প্রাগপুর স্থলবন্দর বাস্তবায়ন, হাসপাতাল উন্নিতকরণ, নার্সিং ইন্সটিটিউট-পলিটেকনিক ইন্সটিটিউট, বিদেশী ভাষা প্রশিক্ষণ কেন্দ্র প্রতিষ্ঠাসহ স্থানীয় তালবাড়িয়া বিলে সরকারি ব্যবস্থাপনায় মাছের হ্যাচারি,খলিশাকুন্ডীর ৬৫ একর খাস জমিতে হাইটেক পার্ক ও বিনোদন কেন্দ্র গড়ে তুলতে সরকারের দৃষ্টি আকর্ষণ করেন সরওয়ার জাহান বাদশাহ্ এমপি।

বক্তব্যে অন্যান্য আলোচনার সাথে অর্থমন্ত্রীর বাজেট বক্তব্যে হেনরি কিসিঞ্জারের বাংলাদেশকে অবমাননাকর বক্তব্য সংযোজনের সমালোচনা করে কথা বলেন এই সংসদ সদস্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *