বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২২ উপলক্ষে শোক রেলি, পুষ্পমাল্য অর্পণ, আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও দোয়া মাহফিলের আয়োজন করেছিলেন সরকারি প্রফুল্ল চন্দ্র কলেজ, বাগেরহাট।

উক্ত আয়োজন বিভিন্ন কার্যক্রমের মধ্যে পালন করা হয় শান্তি-শৃঙ্খল ভাবে। সকাল থেকেই অনুষ্ঠানের কার্যক্রম শুরু করা হয়। সবার ভিতরে শোকের ছায়া লক্ষ্যনীয় ছিল।

সকাল ১০ টা থেকে বিভিন্ন র‍্যালির মাধ্যমে শোক মিছিল ছাত্র সংসদ গেট থেকে শুরু করে কলেজ প্রাঙ্গণ , কলেজ সংলগ্ন মেইন রোড , কলেজ মেইন গেট প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্মারকলিপির কাছে পৌঁছায়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উক্ত কলেজে প্রধান অধ্যক্ষ। সকল কিছুর দায়িত্ব এবং তত্ত্বাবধানে ছিলেন ও সভাপতিত্ব করেন উক্ত কলেজের ছাত্রলীগের সভাপতি এবং কলেজের বারবার নির্বাচিত ভিপি মোঃ নোমান সরদার (ভাই)। তাছাড়াও প্রত্যেকটা বিভাগের বিভাগীয় প্রধান এবং বিভাগীয় শিক্ষকবৃন্দ ,সহকারী অধ্যক্ষ, বিভিন্ন শ্রেণীর কর্মচারী, ছাত্রলীগের স্বেচ্ছাসেবক ভাইয়েরা, ছাত্রী হলের ছাত্রীবৃন্দ এবং কলেজের ছাত্র-ছাত্রী রোভার স্কাউট, বিএনসিসি, স্বেচ্ছাসেবক লীগ উপস্থিত ছিলেন।

সকাল ১০ টা থেকে বিভিন্ন র‍্যালির মাধ্যমে শোক মিছিল ছাত্র সংসদ গেট থেকে শুরু করে কলেজ প্রাঙ্গণ , কলেজ সংলগ্ন মেইন রোড , কলেজ মেইন গেট প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্মারকলিপির কাছে পৌঁছায়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কৃতি স্মারকলিপিতে প্রথম পুষ্প মাল্য অর্পণ করেন, সরকারি প্রফুল্ল চন্দ্র কলেজের অধ্যক্ষ মহোদয়। তারপরে ছাত্রলীগের সভাপতি এবং কলেজের বর্তমান ভিপি মোঃ নোমান সরদার ভাই তার ছাত্রলীগের সদস্যদের নিয়ে পুস্প মাল্য অর্পণ করেন। তারপর থেকে মুসলিম হল, হিন্দু হল, ছাত্রী হল, অন্যান্য বিভাগীয় শিক্ষকবৃন্দ, বাংলা, ইংরেজি, রাষ্ট্রবিজ্ঞান, অর্থনীতি, ইতিহাস, ইসলামের ইতিহাস, পদার্থ, রসায়ন সহ বিভিন্ন বিভাগ পুষ্প মাল্য অর্পণ করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মারকে।

 

সর্বশেষ পুষ্প মাল্য দিয়ে শ্রদ্ধাঞ্জলি জানায় সরকারি প্রফুল্ল চন্দ্র কলেজের স্কাউট রোভার দল, তারপর পরপরই উক্ত কলেজের বিএনসিসি বিভাগ পুষ্প মাল্য অর্পণ করে, তারপর স্বেচ্ছাসেবক লীগ কলেজের বিভিন্ন কর্মচারীবৃন্দ গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সহ সকলকে।

পরবর্তীতে কলেজের অধ্যক্ষ, কলেজের ভিপি সহ অনেকে আলোচনা সভায় অংশ নেন। সাথেই পুরস্কার বিতরণ অনুষ্ঠান শুরু করেন।

সর্বশেষ দোয়া ও মিলাদ অনুষ্ঠানের মাধ্যমে শেষ করা হয় সকল কার্যক্রম।

 

 

Leave a Reply

Your email address will not be published.

Don`t copy text!