চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের আয়োজনে ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

আজ (২৩ জুন) বৃহস্পতিবার সকাল ৮ টায় শহরের শহীদ মনিমুল হক সড়কে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে সামনে জাতীয় সংগীত পরিবেশনের মধ্যে দিয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে দিবসটির সুচনা করে জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এরপর বেলা ১১:০০ টায় চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মুক্ত মঞ্চ থেকে জেলা আওয়ামী লীগের উদ্দ্যোগে  প্রতিষ্ঠা বার্ষিকীর রংবেরঙের ফেস্টুন, ব্যানার ও জাতীয় ও দলীয় পতাকা এবং বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত ছবি সহকারে বাদ্যযন্ত্র বাজিয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সেন্টু মার্কেটের সামনে মুজিব মঞ্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন জেলা নেতৃবৃন্দ।

শ্রদ্ধা নিবেদন শেষে নবাবগঞ্জ সরকারি কলেজে চত্বরের শহীদ মিনারে জেলা আওয়ামী লীগের আয়োজনে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মু. জিয়াউর রহমান।

 

সমাবেশে বক্তরা দিবসটি কে স্বাধীনতা বিরোধীদের সকল ষড়যন্ত্রকে রুখে দিতে  ঐক্যবদ্ধ হওয়ার দিন উল্লেখ করে বলেন,

আজ বঙ্গবন্ধু নেই, কিন্তু তাঁরই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের দরবারে মাথা উচু করে এগিয়ে যাচ্ছে,পদ্মা সেতু উদ্বোধন হতে যাচ্ছে,ঠিক তখনই  স্বাধীনতা বিরোধীরা নির্মল বাংলার আকাশে কালোমেঘে ঢেকে দেওয়ার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

আওয়ামী লীগের প্রতিটা নেতাকর্মীদের এসব ষড়যন্ত্রের বিরুদ্ধে,

বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সজাগ ও ঐক্যবদ্ধ থাকতেও আহ্বান জানান নেতৃবৃন্দ।

সমাবেশে আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সদর আসনের এমপি আব্দুল ওদুদ,জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন কমিটির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন, যুগ্ম সম্পাদক ও চাঁপাইনবাবগঞ্জ(১) শিবগঞ্জ আসনের সংসদ সদস্য ডা.সামিল উদ্দিন আহমেদ শিমুল (এমপি), জেলা আওয়ামী লীগ সদস্য ও পৌর মেয়র মোঃ মোখলেসুর রহমান।

যুগ্ম সম্পাদক শরিফুল ইসলামের সঞ্চালনায় সমাবেশে আরো উপস্থিত ছিলেন, সহ সভাপতি ও শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম,ডা.গোলাম রাব্বানী,সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান, সম্পাদক এ্যাডঃ নজরুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আব্দুল জলিল,সম্পাদক কৃষিবিদ রোকনুজ্জামান সহ   জেলা স্বেচ্ছাসেবক লীগ, ছাত্র লীগ,মহিলা আওয়ামী লীগ সহ সহোযোগি ও অংগ সংগঠনের নেতৃবৃন্দ।

সমাবেশ শেষে জাতির পিতা  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান,জাতীয় চার নেতা, ১৫ আগষ্ট নিহত সকল শহীদদের সহ প্রয়াত আওয়ামী লীগ নেতা কর্মী ও সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত এবং এক মিনিট নিরবতা পালন করা হয়।

 

শেষে বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটেন উপস্থিত নেতাকর্মী বৃন্দ।

সন্ধায় সরকারি কলেজ মাঠে ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে বর্নিল আতশবাজির আয়োজন করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

Don`t copy text!