মোঃ ইকবাল মোরশেদ স্টাফ রিপোর্টার।

চাটখিল উপজেলার সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জল রায়ের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত রোববার রাতে চাটখিল পৌর শহরে অভিযান চালিয়ে ৬ টি হাসপাতাল ও ক্লিনিকে অভিযান চালিয়ে ৩৫ হাজার টাকা জরিমানা আাদায় করে, এ ছাড়াও কয়েকটি প্রতিষ্ঠান সিলগালা করে দেওয়া হয়।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, সরকারি নিয়ম নীতির তোয়াক্কা না করে লাইসেন্স ও প্রয়োজনীয় কাগজপত্র ছাড়া হাসপাতাল ও ক্লিনিক পরিচালনা করার দায়ে এসব প্রতিষ্ঠানে জরিমানা আদায় ও সিলগালা করা হয়।
প্রতিষ্ঠানগুলো হলো, ইবনে সিনা ফিজিওথেরাপি সেন্টার প্রতিষ্ঠানটিতে নগদ ৫ হাজার টাকা জরিমানা আদায় এবং সিলগালা করে দেওয়া হয়।

ইসলামিয়া হাসপাতালে ৫ হাজার টাকা জরিমানা এবং হাসপাতালটির এক্স রে রুম সিলগালা করে দেয়া হয়।

চাটখিল নবজাতক শিশু ও গাইনিকেয়ার হাসপাতলের অনুমোদন সম্পর্কিত অত্যাবশ্যকীয় কাগজপত্র না থাকায় ১০ হাজার টাকা জরিমানা এবং এক সপ্তার মধ্যে সঠিক কাগজপত্র দেখাতে না পারলে হাসপাতালটি সিলগালা করে দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়,।
চাটখিল শিশু-কিশোর হাসপাতালকে ৫ হাজার টাকা জরিমানা এবং এক সপ্তাহের মধ্যে হাসপাতালে ফার্মেসির কাগজপত্র দেখাতে না পারলে সিলগালা করার সিদ্ধান্ত হয়।
এছাড়াও চাটখিল ফিজিওথেরাপি ও রিহ্যাবিলিটেশন সেন্টার কে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল রায় আরো জানান সরকারের সিদ্ধান্ত মোতাবেক অনুমোদনহীন, লাইসেন্স ও প্রয়োজনীয় কাগজপত্র ছাড়া হাসপাতাল ও ক্লিনিকের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।
অভিযান চলাকালীন সময়ে চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডাঃ শহিদুল ইসলাম নয়ন,মেডিকেল অফিসার ডাক্তার ইকরাম বিন ফারুক ,উপজেলা সেনেটারী ইনস্পেক্টর মোঃ নুরুল ইসলাম, সাংবাদিক সহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.