20231220 181013

মৌসুমী দাস, স্টাফ রিপোর্টারঃ

রাজশাহীর-৬ চারঘাট-বাঘা আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের হাওয়া বইতে শুরু করেছে। নির্বাচনের তফসিল ঘোষণা মোতাবেক ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর নির্বাচনের হাওয়া বইতে শুরু করছে। প্রার্থীরা নিজ নিজ প্রতীক নিয়ে মাঠে প্রচারের জন্য নেমে পড়েছে।

রাজশাহী-৬ আসনে ৬ জন প্রতিদ্বন্দ্বিতা প্রার্থী হলেও মূলত মাঠে ২ জন দেখা যাচ্ছে। এ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আলহাজ্ব শাহরিয়ার আলম নৌকা প্রতীক নিয়ে মাঠে নেমেছে। তিনি এ আসনে ৩ বার নির্বাচিত হন। দীর্ঘ ১৫ বছর ক্ষমতা থাকা কালীন সময়ে তার নির্বাচনী এলাকায় ব্যাপক উন্নয়ন মূলক কাজ করেছে। সেদিক থেকে জনগণের কাছে তার জনপ্রিয়তা বেড়েছে অনেক। তাই তিনি জনগণের কাছে ভোট প্রার্থনা করছেন।

অপর দিকে, স্বতন্ত্র প্রার্থী রাহেনুল হক কাঁচি মার্কা প্রতীক নিয়ে নির্বাচনী মাঠে নেমেছেন। তিনি ইতিপূর্বে এ আসনে অল্প সময়ের জন্য সংসদ সদস্য ছিলেন। সেদিক থেকে তার ব্যাপক পরিচিতি রয়েছে। তিনি চারঘাটের সন্তান হিসেবে এলাকাবাসীর কাছে ভোট প্রার্থনা চাইছেন। এ ছাড়া প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছেন জাতীয়তাবাদী আন্দোলন দলের আব্দুস সামাদ নোঙ্গর মার্কা, জাপা প্রার্থী শামসুদ্দিন রিন্টু লাঙ্গল মার্কা, জাসদের মনোনীত প্রার্থী জুলফিকার আলী মশাল মার্কা ও ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী মহসিন আলী আম মার্কা প্রতীক নিয়ে নির্বাচনী মাঠে নেমেছেন।

প্রার্থীরা ঘন কুয়াশা ও শীত উপেক্ষা করে দিন রাত সমানে মাঠে রয়েছেন। দিনে রাতে কনকনে শীতের মধ্যে ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে মা জান, খালা জান ও বুবু জান বলে ভোট প্রার্থনা করছেন প্রার্থীরা। দিন যত ঘনিয়ে আসছে নির্বাচনী প্রার্থীদের রাতের ঘুম তত হারাম হয়ে যাচ্ছে।

সব মিলিয়ে চারঘাট-বাঘায় নির্বাচনী হাওয়া বইতে শুরু করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *