received 757308019720131

নিজস্ব প্রতিবেদকঃ-

নানা আয়োজন ও আনন্দ উচ্ছ্বাসের মাধ্যমে বহুল প্রচারিত গণমাধ্যম জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার ২১ তম বর্ষপূর্তি পালন করা হয়েছে।
শুক্রবার (৮ ই মার্চ) বিকেল ৩.০০ঘটিকার সময় রাজধানীর মিরপুর বিশ্ববিদ্যালয় কলেজ অডিটোরিয়ামে জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার ২১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বর্তমান সরকারের ভূমিকা এবং গণমাধ্যমের করণীয় শীর্ষক, আলোচনা সভা, গুনীজন সম্মাননা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানের সঞ্চালনায় চলচিত্রের ধারা ভাষ্যকার আরিফুল ইসলাম কাজল।
‌সভাপতিত্ব করেন জাতীয় দৈনিক দৈনিক মাতৃজগত পত্রিকার সম্পাদক ও বাংলাদেশ সেন্ট্রাল প্রেস ক্লাব কেন্দ্রীয় কমিটির জনাব খান সেলিম রহমান।
এ সময় অনুষ্ঠানটি উদ্বোধন করেন এশিয়ান গ্রুপ ও এশিয়ান টেলিভিশনের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হারুন-উর রশীদ সিআইপি বলেন-দীর্ঘদিন ধরে জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকাটি সুনামের সাথে কাজ করে যাচ্ছে। আমি আশা করি পত্রিকাটির সম্পাদক মহোদয় মেধাবী সাংবাদিকের মাধ্যমে পত্রিকাটি আরো এগিয়ে যাবে।এসময় তিনি আরো বলেন গণমাধ্যমকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল বিষয়ের সার্বিক সহযোগিতা করে যাচ্ছেন।
এ সময় অনুষ্ঠানটির প্রধান আলোচক ঢাকা-১৪ আসনের মাননীয় সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল বলেন- গণমাধ্যম সরকার এবং জনগণের মধ্যে সেতু বন্ধন করে।স্মার্ট বাংলাদেশ সাংবাদিকদের ভূমিকা অপরিসীম।তাই আমি আশা করি স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন ও পদক্ষেপ গুলো আপনারা আপনাদের লিখনির মাধ্যমে দেশবাসীকে অবগত করবেন।
এ সময় অনুষ্ঠানের প্রধান অতিথি দৈনিক মাতৃজগত পত্রিকার প্রধান উপদেষ্টা ও ভোলা-৩ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন বলেন-আমি দীর্ঘদিন ধরে এই পত্রিকার সাথে সম্পৃক্ত।মাতৃজগত পত্রিকার প্রত্যেকটি পাতা দেশ ও গণমানুষের কথা বলে।
এ সময় তিনি পত্রিকাটির উত্তরোত্তর সাফল্য ও সার্বিক সহযোগিতা করে পাশে থাকার কথা জানান।
জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার সম্পাদক খান সেলিম রহমান অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে বলেন-হাটি হাটি পা করে মাতৃজগত পত্রিকা ২১তম বছরে পদার্পণ করেছে।
এই দীর্ঘ পথ চলায় আমরা বাংলাদেশের ইতিহাস ঐতিহ্য ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কথা বলেছি। তিনি আরো বলেন -এই দীর্ঘ পথ চলায় মাতৃজগতের সাথে সংশ্লিষ্ট সকল সাংবাদিক বিশেষ করে প্রধান উপদেষ্টা আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন এমপি আমাদের অনুপ্রেরণা ও সাহস দিয়ে এগিয়ে নিয়ে যাচ্ছেন।ইনশাল্লাহ আপনাদের সহযোগিতায় জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকা অনেক দূর এগিয়ে যাবে।
এসময় বিশেষি অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতির পিতা পরিষদের সভাপতি এম এ এ সৌরভ খান, ঢাকা প্রেসক্লাবের সভাপতি আরঙ্গজেব কামাল, মিরপুর প্রেস ক্লাবের সভাপতি আমিনুল ইসলাম রিপন, মিরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ মাহবুব আলম, বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও ইয়ুথ টেলিভিশনের নির্বাহী পরিচালক মোঃ মাহিদুল হাসান সরকার, বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক সিহাব তালুকদার, বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাবের সহ-সভাপতি মোজাম্মেল হোসেন বাবু, বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাবের অর্থ সম্পাদক নজরুল ইসলাম, বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাবের শিক্ষা বিষয়ক সম্পাদক ওয়ারেস আহমেদ তাপস,জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার সহ- বার্তা সম্পাদক আবু তাহের,বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাবের অর্থ বিষয়ক সম্পাদক মোঃ রাকিবুল ইসলাম রাকিব,বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাবের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মুহম্মদ মতিন খন্দকার,বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ শাহাদৎ হোসেন, দৈনিক মাতৃজগত পত্রিকার বিশেষ প্রতিনিধি মোঃ রেজাউল করিম খান, দৈনিক মাতৃজগত পত্রিকার সিনিয়র ফটো সাংবাদিক সুরঞ্জিত সহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ ও বিভিন্ন জেলা থেকে আগত জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার সাংবাদিক, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ রাজনৈতিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, অনুষ্ঠানের সভাপতি জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার সম্পাদক খান সেলিম রহমান এর হাত থেকে রাজনীতি, সমাজসেবা ও সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য গুণীজনরা সম্মাননা ক্রেস্ট গ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *