জেলা প্রতিনিধি::
জাতিসংঘের ৭৭তম সাধারণ অধিবেশনে যোগদানের উদ্দেশ্যে আগামী ১৫ সেপ্টেম্বর ঢাকা ত্যাগ করবেন বাংলাদেশ আওয়ামী লীগ শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির কেন্দ্রীয় সদস্য, এফবিসিসিআই স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান, দৈনিক বাংলা ও দৈনিক গণকন্ঠ পত্রিকার সম্পাদক ও টেলিলিংক গ্রুপের চেয়ারম্যান, বিশিষ্ট শিল্পপতি মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু।
প্রথমে তিনি মাননীয় প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে একটি ভিভিআইপি চ্যাটার্ড প্লেনে লন্ডনে যাবেন। সেখানে তিনি মাননীয় প্রধানমন্ত্রীর সাথে রাষ্ট্রীয় বিভিন্ন কর্মসূচীতে অংশগ্রহণ শেষে ১৮ই সেপ্টেম্বর নিউইয়র্ক এর উদ্দেশ্য যাত্রা করবেন। সেখানকার আনুষ্ঠানিকতা শেষে তিনি কানাডার উদ্দেশ্যে যুক্তরাষ্ট্র ত্যাগ করবেন।
সফরকালে তিনি জতিসংঘের সাধারণ অধিবেশন ও জাতিসংঘে বাংলাদেশ মিশন আয়োজিত সভা, নিউইয়র্ক চেম্বার অব কমার্সের বৈঠক, বাংলাদেশ-আমেরিকান বিজনেস অ্যালায়েন্সের ব্যবসায়িক সংলাপ, ইউএস চেম্বার অব কমার্সের সভা, যুক্তরাষ্ট্র-বাংলাদেশ বাণিজ্য ও বিনিয়োগ বিষয়ক সেমিনারসহ বিভিন্ন অনুষ্ঠান, এবং প্রবাসীদের দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে অংশগ্রহণ করার কথা রয়েছে।
লন্ডন যুক্তরাষ্ট্র ও কানাডার বিভিন্ন অনুষ্ঠান, সভা-সেমিনারে অংশগ্রহণ শেষে তিনি অক্টোবরের ২য় সপ্তাহে ঢাকা ফিরবেন বলে আশা করা যাচ্ছে।
এর আগে মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হয়ে জাতিসংঘের ৬৯তম, ৭১তম, ৭৩তম ৭৪তম এবং ৭৬তম অধিবেশনে যোগদান করেছেন। এছাড়া তিনি গুরুত্বপূর্ণ বিভিন্ন ব্যাবসায়িক সফরে কানাডা, দুবাই, ইংল্যান্ড, ইন্ডিয়া, চায়না, ভুটান, নেপাল, তুরস্ক, ইতালি সহ পৃথিবীর বিভিন্ন দেশ সফর করেছেন।
তারুণ্যে ভরা সৃজনশীল ও মেধাবী শিল্পপতি মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু স্বাধীনতা ব্যবসায়ী পরিষদ (স্বাবিপ)-এর কেন্দ্রীয় সভাপতি। এছাড়া বাংলাদেশ সংবাদপত্র পরিষদ (বিএসপি)-র সভাপতি ও বাংলাদেশ মোবাইল ফোন ব্যবসায়ী এসোসিয়েশন (বিএমবিএ)-এর সভাপতি এবং এফবিসিসিআই’র ইন্টারন্যাশনাল ট্রেড ফেয়ার এন্ড ফরেন ডেলিগেশন বিষয়ক স্থায়ী কমিটির চেয়ারম্যান, ওএফবিসিসিআই
স্ট্যাডিং কমিটি অন রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং বিষয়ক স্থায়ী কমিটির কো-চেয়ারম্যান বাংলাদেশ দোকান মালিক সমিতির সহ সভাপতি। বাংলাদেশ হাউজ এন্ড ফ্ল্যাট ওনার্স এসোসিয়েশন এর সহসভাপতি ও আজীবন সদস্য ঢাকা বিশ্ববিদ্যালয়
এ্যালামনাই এসোসিয়েশন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক্স স্টুডেন্ট সমাজ কল্যাণ সোসাইটির সভাপতি । তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজ কল্যাণ বিষয়ে এমএসএস ফার্স্ট ক্লাস ও এমফিল ডিগ্রি অর্জন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন রেজিস্ট্যার্ড গ্রাজুয়েট।
তরুণ এই শিল্পপতি দেশীয় শিল্পে বিনিয়োগ উৎপাদন এবং আমাদানি রপ্তানির মাধ্যমে বাংলাদেশের অর্থনীতিতে যোগ করেছেন নতুন মাত্রা।
তরুণ এই শিল্পপতি মেধা সততা ও দেশের প্রতি দায়বদ্ধতা থেকে নিজ প্রচেষ্ঠায় গড়ে তুলেছেন বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান। এর মধ্যে সিটি এসেট ডেভেলপার্স লিমিটেড, পাতা টেকনোলজি লিমিটেড, জীবনধারা রিয়েল এস্টেট লিমিটেড, জামি জাইমা ফিশ পার্ক লিমিটেড, থিম সলিউশন প্রাঃ লিমিটেড ও এম্পোল এনার্জি পাওয়ার লিমিটেড অন্যতম।
তিনি দেশের সংবাদপত্র শিল্পকে সমৃদ্ধ করতে দৈনিক গণকণ্ঠ, দৈনিক বাংলা, ডেইলি আওয়ার বাংলাদেশ টাইমস ও সাপ্তাহিক টেলিলিংক এর সম্পাদক হিসেবে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করছেন।
ছোট বেলা থেকে বঙ্গবন্ধুর আদর্শে বেড়ে ওঠা মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু ছাত্র জীবন থেকে ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় ছিলেন। তিনি কলেজ ছাত্রলীগের সভাপতি সহ ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাথে সক্রিয়ভাবে সংস্পৃক্ত ছিলেন।
গত দুই সেশন থেকে দায়িত্ব পালন করছেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে।
তিনি দীর্ঘদিন ধরে তার জন্মস্থান নোয়াখালীর চাটখিল সোনাইমুড়ী নির্বাচনী এলাকার মানুষের সুখে-দুঃখে নিজেকে সম্পৃক্ত রেখে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন। নিয়মিত অংশগ্রহণ করছেন চাটখিলে সোনাইমুড়ির বিভিন্ন রাজনৈতিক সামাজিক ও ধর্মীয় কর্মসূচিতে৷ বিভিন্ন সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়নে কাজ করছেন নিয়মিত। চাটখিল সোনাইমুড়ীর তৃণমুল পর্যায়ের আওয়ামী লীগ নেতাকর্মী ও জন সাধারণের প্রত্যাশা আগামী জাতীয় সংসদ নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার মনোনীত প্রার্থী হিসেবে মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু নৌকা প্রতীক নিয়ে অংশগ্রহণ করলে বিপুল ভোটে নির্বাচিত হবেন।

Leave a Reply

Your email address will not be published.

Don`t copy text!