received 201378923060444

আঁখি জামান, ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ে একটি হাস্কিং মিলের বয়লার বিস্ফোরণে একই পরিবারের ২ শিশুসহ ৩ জনের মৃত্যু হয়েছে। ২ জন গুরুতর আহত অবস্থায় ঠাকুরগাঁও সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সকালে ঠাকুরগাঁও সদর উপজেলার রহিমানপুর পল্লী বিদ্যুৎ বাজারের পশ্চিমে দাসপাড়া গ্রামে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, দীপ্তি দাস (২৯), তার মেয়ে পূজা (১২), ভাতিজা পলক (১৪)। আহত হয়েছেন পূজার বাবা সাগর দাস ও অপর এক পথচারী। আহতদের ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সূত্রে জানা যায়, সকালে বাড়ির পাশে রোদ পোহাচ্ছিল সাগর দম্পতির পরিবারের ৪ জন। এসময় বাড়ির পাশের একটি হাস্কিং মিলের ধান সিদ্ধ করার সময় অতিরিক্ত তাপের ফলে বয়লারটি বিস্ফোরিত হয়। বিস্ফোরণের ফলে সাগর দাসের স্ত্রী, মেয়ে ও ভাতিজা ঘটনাস্থলেই মারা যান। তাদের উদ্ধার করতে গেলে গুরুতর আহত হন সাগর দাস ও একজন পথচারী। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

এলাকাবাসীর অভিযোগ, দীর্ঘদিন ধরেই মিলটি প্রায় পরিত্যক্ত অবস্থায় পরে ছিল। মাঝে মাঝে এটি ব্যবহার হত। মিলের মেরামতসহ রাস্তার পাশ থেকে রাইস মিলের বয়লারটি সরিয়ে নেয়ার জন্য দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছিল এলাকাবাসী। কিন্তু এলাকাবাসীর দাবিকে আমলে নেননি রাইস মিলের মালিক। যাদের অবহেলায় তিনটি প্রাণ চলে গেল তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান এলাকাবাসী।

জেলা প্রশাসক মাহাবুবুর রহমান সহ প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।

আঁখি জামান
ঠাকুরগাঁও প্রতিনিধি
০৪.০১.২০২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *