এমদাদুল হক মাসুম, ডোমার প্রতিনিধিঃ
নিলফামারীর ডোমারে জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে বাবা মেয়ের জোড়া সাফল্যে নিজ, নিজ প্রতিষ্ঠান সহ উচ্ছসিত অনেকেই।
গত ১৩ থেকে ২০ মে জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে শিক্ষক ক্যাটাগরিতে উপজেলার হড়ীনচড়া আটিয়াবাড়ী উচ্চ বিদ্যালয়ের গনিত শিক্ষক বানেশ্বর রায় ডোমার উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক হিসাবে এবং তারই একমাত্র কন্যা ও সোনারায় উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ট শ্রেনীর মেধাবী শিক্ষার্থী বসুধা রায় ক গ্রুপের সঙ্গীত ক্যাটাটরিতে নিলফামারী জেলায় ১ম স্থান অর্জন করেছেন।
শিক্ষক বানেশ্বর রায়ের শাফল্যের বিষয়ে স্কুলের প্রাধান শিক্ষক হায়াতুল আলম বলেন, বানেশ্বর রায় আমাদের এই প্রতিষ্ঠানটির গর্বে ও আনন্দ করার উপলক্ষ প্রায়ই বয়ে নিয়ে আসেন।
এরআগে ২০১৮ শালে সে একই পুরস্কার অর্জন করে আমাদের প্রতিষ্ঠানটির সম্মান বারিয়েছেন। আসলে একাগ্রতা, নিষ্ঠা ও নিজ কাজের প্রতি পরম যত্নশীল না হলে উপজেলার এতগুলো শিক্ষকের মধ্যে শ্রেষ্ঠত অর্জন কম কথা নয়, আমরা তার উত্তরাত্তোর সমৃদ্ধি কামনা করছি। এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাকেরিনা বেগম বলেন, বানেশ্বর রায় আসলেই একজন ভালো ও আদর্শ শিক্ষক, এর আগেও সে তার যোগ্যতার প্রমান রেখে এমন সাফল্য পেয়েছে, আমি তাকে অভিনন্দন জানাই।
একই ভাবে সঙ্গীত ক্যাটাগরিতে “ক” গ্রুপের প্রতিযোগীতায় নিলফামারী জেলায় শ্রেষ্ঠত্ব অর্জন করে আগামী ৩০মে রংপুর বিভাগিয় প্রর্যায় অংশগ্রহন করার যোগ্যতা অর্জন করায় ব্যাপক প্রসংসায় ভাসছে তারই একমাত্র মেয়ে বসুধা রায়।
তাদের এমন জোড়া সাফল্যের বিষয়ে ডোমার উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক সরকার বলেন, এর আগেও বানেশ্বর এমন যোগ্যতা অর্জন করেছে, এবার তার মেয়ে তার সাথে জোড়া সাফল্য অর্জন করায় আমি তাদের অভিনন্দন এবং তার মেয়ে বিভাগ থেকে কেন্দ্রীয় পর্যায় কৃতিত্ব দেখিয়ে আমাদের উপজেলাবাসির মুখ উজ্জল করুক এই কামনা করি।
#

Leave a Reply

Your email address will not be published.

Don`t copy text!