received 868949564634563

স্টাফ রিপোর্টার-


৭ জানুয়ারী ২০২৪ অনুষ্টিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা ৯ আসন হতে তৃনমুল বিএনপি মনোনীত সোনালী আঁশ প্রতীকে জাতীয় সংসদ সদস্য পদপ্রার্থী রুবিনা আক্তার রুবী খিলগাঁও সবুজবাগ এলাকা বাসীর নীরব ভোট বিপ্লবের মাধ্যমে বিপুল ভোটে বিজয়ী হওয়ার আশাবাদ ব্যক্ত করেছেন। ১৪ ডিসেম্বর নির্বাচন কমিশনে আপিলের মাধ্যমে নিজের প্রার্থিতা ফিরে পাওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করে তিনি বলেন এলাকার নারী ও তরুণ প্রজন্মের ভোটাররা সোনালী আঁশ প্রতীকের প্রতি ব্যাপক আগ্রহ দেখাচ্ছেন। বিগত কয়েকমাস ধরে নির্বাচনী এলাকায় ব্যক্তিগত ভাবে ব্যাপক যোগাযোগ ও মতামত গ্রহণ করে ভোটারদের আশ্বাসের ভিত্তিতে তিনি প্রার্থী হয়েছেন বলে জানান। তিনি মনে করেন নির্বাচন বর্জন করে পৃথিবীতে কোথাও গণতন্ত্র প্রতিষ্ঠার নজির নেই। তিনি অসাধু ব্যবসায়ী ও সিন্ডিকেটের কারসাজিতে দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধগতিতে বিস্ময় প্রকাশ করে বলেন মধ্যবিত্ত এবং নিম্ন মধ্যবিত্ত অবর্ণনীয় কষ্টে দিনাতিপাত করছে। অপরদিকে নির্বাচন বর্জনকারী রাজনৈতিক দলগুলো অগ্নি সন্ত্রাস জ্বালাও পোড়াও ও মানুষ হত্যা, রেললাইন উৎপাটন ও অবরোধের মাধ্যমে জনদুর্ভোগ সৃষ্টি ও দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাচ্ছে। সংবিধান, গণতন্ত্র সুরক্ষা, নারীর অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠা, বেকারত্ব মুক্ত সোনার বাংলাদেশ প্রতিষ্ঠায় তিনি কাজ করতে চান। সাধারণ মানুষ তাকে সব সময় কাছে পাবে প্রত্যয় ব্যক্ত করে বলেন আমি তৃণমূল থেকে উঠে আসা একজন মানবাধিকার কর্মী,, আমি সাধারণ জনগণের পাশে থেকে মানুষের সেবা করে যেতে চাই।
অপর এক প্রশ্নের উত্তরে তিনি বলেন বর্তমানে রেমিটেন্স যোদ্ধারা ও নারী শ্রমিকরা যথাযথ ও প্রাপ্য সম্মান হতে বঞ্চিত হচ্ছে। তিনি নির্বাচিত হলে এলাকার উন্নয়ন, সুশাসন,নারীর অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠায় কাঙ্খিত ভূমিকা রাখবেন বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন। বরেণ্য নারী নেত্রী, শিক্ষাবিদ রুবিনা আখতার আরো বলেন তাকে ঢাকার গুরুত্বপূর্ণ এলাকা খিলগাও – সবুজবাগ নিয়ে গঠিত ঢাকা ৯ আসনে সোনালী আঁশ প্রতীকে প্রার্থী মনোনীত করায় তৃণমূল বিএনপি’র চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা শমশের মুবিন চৌধুরী বীরপ্রতীক , নির্বাহী সভাপতি এ্যাডভোকেট অন্তরা সেলিমা হুদা, মহাসচিব এ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার ও ভাইস চেয়ারম্যান মেজর অবঃ ডাঃ শেখ হাবিবুর রহমান সহ তৃণমূল বিএনপি এর মনোনয়ন বোর্ডের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
তিনি প্রত্যয় ব্যক্ত করে বলেন তৃণমূল বিএনপির প্রতিষ্ঠাতা আলোকিত রাজনীতিবিদ ও সাবেক সফল মন্ত্রী প্রয়াত ব্যারিস্টার নাজমুল হুদা সাহেবের স্বপ্নের উদার গণতান্ত্রিক ও সুশাসনের সোনার বাংলাদেশ বিনির্মানে কাজ করে যেতে চাই। এছাড়াও তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন প্রগতিশীল ইসলামি জোট এর চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য লায়ন এম এ আউয়াল ও সদস্য সচিব এ্যাডভোকেট মোঃ নুরুল ইসলাম, কো-চেয়ারম্যান মুহাম্মদ নাঈম হাসান, সুলতান জিসান উদ্দিন প্রধান, মুফতি মেহেদী হাসান বুলবুল, মাহবুবুর রহমান, সামছুল আলম চৌধুরী সুরমা ভাই, অধ্যক্ষ খোন্দকার এনামুল নাসির শহ ১৫ দলীয় প্রগতিশীল ইসলামি জোট এর নেতৃবৃন্দের প্রতি, তাকে জোট হতে সমর্থন প্রদান করায়। তিনি গণ আজাদী লীগ এর নির্বাহী সভাপতি এস এম রাশিদুল আলম, সভাপতি মুহাম্মদ আতা উল্লাহ খান ও মহাসচিব আলহাজ্ব মোঃ আকবর হোসেন এর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ঐতিহ্যবাহী রাজনৈতিক দল বাংলাদেশ গণ আজাদী লীগ হতে তাকে জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করার সুযোগ করে দেওয়ার জন্য। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন সাধারণ জনগণ যদি ভোট দিতে পারে, যদি সুষ্ঠু নির্বাচন হয়, প্রশাসন নিরপেক্ষ থাকে ভোটারদেরকে ভয়-ভীতি প্রদর্শন করা না হয়, তাহলে নারী ভোটার, নতুন প্রজন্মের ভোটারসহ ৭০ ভাগ ভোটারের অধিকাংশই সোনালী আঁশ প্রতীকে বিপুল ভোটে বিজয়ী করবে। ভোটারদের উচ্ছ্বাস তিনি ঢাকা ৯ আসনে সোনালী আঁশ প্রতীক এর পক্ষে নিরব ভোট বিপ্লবে বিজয়ী হওয়ার দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *