আলিফ হোসেন,তানোরঃ
রাজশাহীর তানোরে স্থানীয় সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীর পক্ষ থেকে বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক আবুল বাসার সুজন শিক্ষার্থীদের লেখাপড়ায় আরো বেশী মনোনিবেশ ঘটাতে এবং তাদের অনুপ্রেরণা দিতে ২০২১ সালের এসএসসি পরীক্ষায় জিপিএ প্রাপ্ত ১ মেধাবী শিক্ষার্থীকে অনুপ্রেরণা পুরুস্কার হিসেবে তাদের মাঝে এ্যানড্রুয়েট মোবাইল ফোন এবং উপজেলা ভাইস-চেয়ারম্যান ও স্কুলের সভাপতি আবু বাক্কার বিভিন্ন ধরণের বইসহ ক্রেষ্ট উপহার দিয়েছেন।
জানা গেছে,১৫ জুন বুধবার আকচা উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও ষষ্ঠ শ্রেণীর নবীন শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। আকচা উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে প্রধান শিক্ষক আসলাম উদ্দিনের সঞ্চালনায়
বিদ্যালয়ের সভাপতি ও উপজেলা ভাইস-চেয়ারম্যান আবু বাক্কারের সভাপতিত্বেে বিদ্যালয় চত্ত্বরে আয়োজিত বিদায় এবং নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক আবুল বাসার সুজন। অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ওহাব হোসেন লালু, রামিল হাসান সুইট ও রোকন সরকারপ্রমুখ। নবীন বরন ও বিদায় সংবর্ধবনা অনুষ্ঠানে জিপিএ প্রাপ্ত শিক্ষার্থীদের হাতে এসব অনুপ্রেরণা উপহার তুলে দেয়া হয় হয়।সুজন এর মাধ্যমে এখানকার রাজনীতির ইতিহাসে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন। শিক্ষার্থীদের আগামিতে মানসম্মত শিক্ষা গ্রহণে অনুপ্রেরণা দিতে স্থানীয় সাংসদের পক্ষ থেকে সুজনের এই ক্ষুদ্র প্রয়াস। আগামিতে শিক্ষার্থীদের মাঝে আরো বড় পরিসরে অনুপ্রেরণা উপহার দেয়ার উদ্যোগ নেয়া হবে বলেও তিনি প্রতিশ্রুতি দেন। সুজন যে কেবল মানবসেবা ও এলাকার উন্নয়নের জন্য রাজনীতিতে সম্পৃক্ত হয়েছেন এসব তারই বহিঃপ্রকাশ।

Leave a Reply

Your email address will not be published.

Don`t copy text!