আল আমিন স্বাধীন।
নিজস্ব প্রতিবেদক

“ রাজশাহীর তানোর থানা পুলিশ কর্তৃক দীর্ঘ নয় বছর ধরে আত্মগোপনে থাকা দশ বছরের সশ্রম সাজাপ্রাপ্ত আজাদ (৪০) নামে এক আসামী গ্রেফতার”


গত বুধবার বেলা অনুমান ১১.০০ ঘটিকার সময় ডিএমপি, ঢাকার পল্টন থানা এলাকায় অভিযান পরিচালনা করে তানোর থানা পুলিশের একটি টিম দীর্ঘ নয় বছর ধরে আত্মগোপন করে থাকা দশ বছরের সাজাপ্রাপ্ত আসামী মোঃ আজাদ (৪০), পিতা-মোঃ বাক্কার আলী, সাং-ভবানীপুর, পোঃ কামারগাঁ, থানা-তানোর, জেলা-রাজশাহীকে গ্রেফতার করে।
উল্লেখ যে, গ্রেফতারকৃত আসামী তানোর থানাধীন ১নং কলমা ইউনিয়নের চোরখোর গ্রামের জনৈক মোঃ আতাউর রহমান (৩২) কে ওমান দেশে পাঠানোর কথা বলে ৪,০০,০০০/- টাকা নেয়। পরবর্তীতে ওমান দেশে না পাঠিয়ে মালেশিয়ায় পাঠায়। কিন্তু মালেশিয়া যাওয়ার পরে সেখানে কোন কাজ না পাওয়ায় উক্ত ব্যক্তি পুনরায় দেশে ফিরে এসে গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে ২০১২ সালের মানব পাচার প্রতিরোধ ও দমন আইন এর ৬/৭ ধারায় থানায় মামলা করে। উক্ত মামলায় বিজ্ঞ মানব পাচার অপরাধ দমন ট্রাইব্রুনাল আদালত উক্ত আসামীকে দোষী সাব্যস্থ করে ১০ (দশ) বছর সশ্রম কারাদন্ড প্রদান করে। মামলা রুজু হবার পর থেকেই গ্রেফতারককৃত আসামী এলাকা হতে পলাতক ছিল। গ্রেফতারকৃত আসামীকে আজ বৃহস্পতিবার বিজ্ঞ আদালতে সোপর্দ্দ করা হয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *