তানোর (রাজশাহী) প্রতিনিধিঃ
রাজশাহীর তানোর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আয়োজনে ব্যর্থ হয়ে সভাপতি গোলাম রাব্বানী ও সম্পাদক আব্দুল্লাহ্ আল-মামুন পিছুটান দিয়েছে। এদিকে একাধিকবার সম্মেলন আয়োজনের দিন নির্ধারন করেও আয়োজনে ব্যর্থ হওয়ায় তাদের বিরুদ্ধে তৃনমুল বিক্ষুব্ধ হয়ে উঠে। প্রত্যক্ষদর্শী সুত্র জানায়, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের কাছে সভাপতি গোলাম রাব্বানী ও সম্পাদক আব্দুল্লাহ্ আল মামুন নিরাপত্তার অজুহাতে সম্মেলন আয়োজনে তাদের অপারগতা প্রকাশ করেছেন। এ সময় তারা বলেন, তানোরের মাটিতে সম্মেলন করার মতো নিরাপত্তা তাদের নাই। এদিকে স্থানীয় সাংসদ সম্মেলন মঞ্চ ও মাঠে তাদের নিশচ্ছিদ্র নিরাপত্তার প্রতিশ্রুতি দিয়েছেন। কিন্ত্ত সম্মেলনের বাইরে ব্যক্তিগত মতবিরোধ বা দেনা-পাওনা নিয়ে যদি তাদের কেউ অসম্মান করে দ বা গণপিটুনি দেয় সেই দায়-দায়িত্ব কি কেউ নিতে পারেন সেই প্রশ্ন তুলেছে তৃণমুল।
স্থানীয রাজনৈতিক পর্যবেক্ষক মহলের ভাষ্য, সভাপতি গোলাম রাব্বানী ও সম্পাদক আব্দুল্লাহ্ আল মামুন দীর্ঘ প্রায় ১০ বছর ধরে দায়িত্ব পালন করে আসছেন। যেখানে দলের সাধারণ নেতা ও কর্মী-সমর্থকদের নিরাপত্তা দেবার কথা তাদের, সেখানে তাদের নিরাপত্তা দিতে হবে সাধারণ নেতা ও কর্মী-সমর্থকদের কি আজব কাহিনী।
এখন প্রশ্ন হলো তারা দল এবং দলের নেতা ও কর্মী-সমর্থকদের প্রতি কি এমন দায়িত্ব পালন করেছেন যে, সম্মেলনে নিরাপত্তার কথা আসছে। সকলকে একটি বিষয় মাথায় রাখতে হবে এটা ক্ষমতাসীন দলের সম্মেলন কোনো চর বা মঞ্চ দখলের লড়াই নয় যে সেখানে শক্তির পরীক্ষা হবে। যেই মঞ্চে কেন্দ্র ও জেলার নেতা, স্থানীয় সাংসদ ও উপজেলা চেয়ারম্যানসহ বিশিষ্টজনেরা থাকবেন, সেই মঞ্চে আসতে সভাপতি-সম্পাদকের নিরাপত্তা চাই কেন ? ! প্রকৃত ঘটনা হলো তারা আদর্শিক-ত্যাগী-মুলধারার নেতা দাবি করে নৌকার বিরুদ্ধে অবস্থান নিয়ে জাতীয় সংসদ, জেলা পরিষদ, উপজেলা, পৌরসভা ও ইউপি নির্বাচনে নৌকা ডোবাতে বিদ্রোহী প্রার্থী দিয়েছেন, তাদের সেই অপকর্মসহ
মঞ্চে কেন্দ্রীয় নেতাদের কাছে তাদের মুখোশ খুলে দিবেন নেতাকর্মীরা সেই আতঙ্কে তারা দিশেহারা। কারণ তাদের যদি নিরাপত্তার ভয় থাকে তাহলে ২৩ জুন বৃহস্পতিবার সন্ধ্যায় তানোর পৌরভবনে অনুষ্ঠান করলেন কি ভাবে
? কেউ কি তাদের কিছু বলেছে, বলেনি তাহলে সম্মেলনের দিন লোখো জনতার সামনে তাদের কে কি বলবে, অপকর্ম ফাঁস হবার আতঙ্ক থেকে তারা এসব করছে। এবিষয়ে একাধিকবার যোগাযোগের চেস্টা করা হলেও সভাপতি গোলাম রাব্বানী ও সম্পাদক আব্দুল্ল আল মামুনের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published.

Don`t copy text!