সুনামগঞ্জ জেলা প্রতিনিধি

সুনামগঞ্জ জেলার তাহিরপুরে আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে জরুরী সহায়তা প্রদান শীর্ষক প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৭জুন) দুপুরে উপজেলা বঙ্গবন্ধু কনফারেন্স রুমে উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর আয়োজনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার মো. রায়হান কবির।

উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশন তাহিরপুর এপি ম্যানেজার বিভুদান বিশ্বাসের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য দেন তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল। সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা বেগম, উপজেলা আওয়ামীলীগ সিনিয়র সহ-সভাপতি আলী মর্তুজা, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. হাবিব আহমেদ, তাহিরপুর সদর ইউপি চেয়ারম্যান জুনাব আলী, বাদাঘাট ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দিন, বালিজুরী ইউপি চেয়ারম্যান আজাদ হোসেন, উত্তর বড়দল ইউপি চেয়ারম্যান মাসুক মিয়া, দক্ষিণ শ্রীপুর ইউপি চেয়ারম্যান আলী আহমদ মুরাদ, দক্ষিণ বড়দল ইউপি চেয়ারম্যান হাজী ইউনুছ আলী, উত্তর শ্রীপুর ইউপি চেয়ারম্যান আলী হায়দার প্রমুখ।

সহায়তা প্রকল্পের রেসপন্স ম্যানেজার স্টিপ তাপস চিসিম জানান, এ প্রকল্পের আওতায় তাহিরপুর ও ধর্মপাশায় বন্যায় ক্ষতিগ্রস্ত ২ হাজার পরিবারকে সহায়তা দেয়া হবে। তার মধ্যে তাহিরপুরে ১হাজার একশত বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবার সহায়তা পাবে। এতে প্রতি পরিবার ৪হাজার ৫শত টাকা ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্যাকেজ পাবে। এছাড়াও উপকারভোগীদের মধ্যে প্রতিবন্ধী পরিবার আরও ১হাজার টাকা অতিরিক্ত পাবে। তিনি আরোও জানান, এছাড়াও তাহিরপুরে ৬০টি টিউবওয়েল জীবানু মুক্ত করা হবে। ৩টি ইউনিয়নে ৩ টি প্লাস্টিকের নৌকা, লাইফ জ্যাকেট ও বয়া এবং ৬টি শেল্টার পয়েন্টে পানির ট্রেংক স্থাপন করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার মো. রায়হান কবির বলেন, উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশনের এমন মানবিক উদ্যোগ আসলেই প্রশংসনীয়। তারা সব সময় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে থাকে। তাদের এই কার্যক্রমকে বাস্তবায়ন করতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতা করা হবে।

Leave a Reply

Your email address will not be published.

Don`t copy text!