সিরাজগঞ্জের তাড়াশে সরকারি রাস্তা দখল করে দোকানঘর নির্মানের অভিযোগ উঠেছে প্রভাবশালীদের বিরুদ্ধে। উপজেলার মাধাইনগর ইউনিয়নের বেত্রাশীন গ্রামে এ ঘটনা ঘটেছে। এ বিষয়ে প্রতিকার চেয়ে সরকারি বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেছে ভুক্তোভোগী ১৫টি পরিবার।

বেত্রাশিন গ্রামের মফিজ উদ্দিন সরকারসহ ২৫ জনের স্বাক্ষরিত লিখিত অভিযোগ সুত্রে জানা যায়, মাইনগর ইউনিয়নের বেত্রাশীন গ্রামের মৃত সাজ্জাত হোসেনের ছেলে প্রভাবশালী সেলিম রেজা লাভলু ও আব্দুল লতিফ ওই গ্রামের পাকা রাস্তা থেকে পাড়ামহল্লার মধ্যে একমাত্র যাতায়াতের রাস্তা দখল করে মাটি দিয়ে ভরাট করে দোকান ঘর নির্মান করছে।
এতে ওই পাড়ার ১৫টি পরিবারের লোকজন বের হতে পারছে না। অথচ রাস্তাটি ইউনিয়ন পরিষদের এলজিএসপি-৩ প্রকল্পের মাধ্যমে ১০ বছর পুর্বে ইটের সলিং করা হয়েছে ও গত ২ বছর পুর্বে নতুন ভাবে কাজ করা হয়েছে।
অভিযোগ প্রভাবশালী সেলিম রেজা লাভলু ও আব্দুল লতিফ জানান, সরকারি রাস্তা ছিল কিন্ত এখন আমাদের রেকর্ড হয়েছে। তাই মাটি ভরাট করে রাস্তা নির্মান করছি।
তাড়াশ উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোছা; লায়লা জান্নাতুল ফেরদৌস জানান, অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে কাজ বন্ধ করতে বলা হয়েছে। এরপরেও কাজ করলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *