শেখ মোঃ হুমায়ুন কবির সিনিয়র স্টাফ রিপোর্টারঃ-সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’কে সপরিবারে হত্যার পর দেশে কর্মীবান্ধব নেতার দেখা মিলেছে খুব কমই, মমতাময়ী দেশমাতা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা বাবা’র আদর্শ লালন করে মানুষের সেবা করে যাচ্ছেন তিনি। বর্তমানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নির্দেশিত পথে হাটছেন আওয়ামী লীগের তৃণমূল ও কেন্দ্রীয় নেতাদের অনেকেই।

ঠিক তেমনি একজন গাজীপুরের শ্রীপুর উপজেলা, বাংলাদেশ তাঁতী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য, ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত, আদর্শ ও সেবামূলক কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি, যুব সমাজের আদর্শ বিশিষ্ট সমাজ সেবক একজন স্বচ্ছ সাংগঠনিক রাজনীতিবিদ তারুণ্যে প্রতিক, অন্যায়ের বিরুদ্ধে ও ন্যায়ের পক্ষে বলিষ্ঠ প্রতিবাদি কণ্ঠস্বর, বিশিষ্ট চিন্তাবিদ ও লেখক, নিজেস্ব উদ্যোগে ও অর্থায়নে মানব কল্যাণ ও সমাজ সেবায় বিশেষ অবদান রাখায় একাধিক প্রশংসা পত্র-সহ সম্মাননা স্বারক ও পুরুষ্কার প্রাপ্ত, মানবতার ফেরিওয়ালা, মোহাম্মদ আলী (বি কম)। মানবতার এই ফেরিওয়ালা শুধু স্বপ্ন দেখাননা স্বপ্ন বাস্তবায়নও করেন, তাঁরই ধারাবাহিকতায় গতো ০৮’ই অক্টোবর ২০২২ইং শনিবার, মাদ্রাসার গরীব অসহায় এক মেধাবী ছাত্র মোঃ বাইজিদ হাসানের হাতে মাদ্রাসার পোশাক পাঞ্জাবি পায়জামা টুপি প্রদান করেন। এছাড়াও এই মানবতার ফেরিওয়ালা তার ব্যক্তিগত পক্ষ থেকে, গতো ১০’শে অক্টোবর ২০২২ইং সোমবার, আনসারে আক্রান্ত হয়ে আর্থিক সংকটের কারণে সুচিকিৎসার অভাবে অত্যন্ত কষ্টের জীবন যাপন করছিলেন, জামালপুর জেলার, ইসলামপুর থানার, রাজনগর গ্রামের আব্দুল বারেক এর ছেলে মোঃ তাজেল’কে চিকিৎসার জন্য নগত অর্থ প্রদান করেন।

উল্লেখ্য, ২০২০ ও ২০২১ সালে মহামারী করোনা পরিস্থিতিতে হাজার হাজার পরিবারের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করেছেন তিনি। এছাড়াও করোনা প্রতিরোধে মাস্ক, সাবান, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ এবং জনবহুল স্থানে হাত ধোয়ার ব্যবস্থা করেছেন। এছাড়াও প্রতি বছর পবিত্র ঈদ-উল ফিতরে কয়েক হাজার গরীব অসহায় পরিবারের মাঝে ইফতার সামগ্রী ও ঈদ উপহার বিতরন করেন, ও পবিত্র ঈদ-উল আযহার সময় অসহায় পথ শিশুদের ঈদের উপহার নতুন জামা কাপড়, ও তাঁদের পরিবারের মাঝেও ঈদ উপহার সহ খাদ্য সামগ্রী বিতরন করেন। এছাড়াও গরীব অসহায় মেধাবী শিক্ষার্থীদের মাঝে বই, খাতা, কলম-সহ বিভিন্ন শিক্ষা উপকরণও প্রদান করেন, মানবতার ফেরিওয়ালা মোহাম্মদ আলী (বি কম)। এছাড়াও প্রতি বছর শীতের সময় অসহায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র সহ সুবিধাবঞ্চিত মানুষের পাশে থেকে তাঁদের সাহায্য সহযোগীতা করে নিজ এলাকা সহ আশে পাশের এলাকায় ব্যাপক প্রশংসিত হয়েছেন, মানবতার এই ফেরিওয়ালা মোহাম্মদ আলী (বি কম)।
তাঁর পদ বা ক্ষমতা তাকে অহংকারী করেনি বরং করেছে অতি বিনয়ী নিজেকে নিয়ে গেছেন সাধারণ মানুষের গভীরে, মানবিক এইসব কাজের বিষয় জানতে চাইলে মানবতার ফেরিওয়ালা মোহাম্মদ আলী (বি কম), বলেন। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারন করে, মমতাময়ী দেশমাতা জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বার্তা মানুষের মাঝে ছড়িয়ে দিতে, আমি কাজ করে যাচ্ছি, এছাড়াও গাজীপুরের শ্রীপুর উপজেলার জনগণকে নিয়ে রাজনীতি করি, নেতা হবার জন্য নয় অসহায় নির্যাতিত সুবিধাবঞ্চিত সাধারণ মানুষের মুখে হাশি ফুটানোর জন্য তাঁদের সেবক হিসেবে জীবনের শেষ সময় পর্যন্ত কাজ করে যেতে চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!