received 419036940493842

স্টাফ রিপোর্টার::

“একুশে স্মৃতি পরিষদ”কর্তৃক দেশ সেরা উদীয়মান বাউল সংগীত তারকা হিসেবে একুশে স্মৃতি পদকে ভূষিত হলেন নতুন প্রজন্মের জনপ্রিয় সংগীত শিল্পী সাব্বির আহমেদ শিশির। ১৭ ফেব্রুয়ারি ২০২৪ শনিবার, সেগুনবাগিচাস্থ কেন্দ্রীয় কচি কাচার মিলনায়তনে অনুষ্ঠিত আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রধান অতিথি সাবেক উপমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাদেক সিদ্দিকী, প্রধান আলোচক গ্লোবাল ইউনিভার্সিটির ভিসি প্রফেসর ডক্টর আনিসুজ্জাম, বিশেষ অতিথি বিদ্রোহী দ্যা নজরুল সেন্টারের নির্বাহী পরিচালক প্রফেসর ডঃ শহীদ মনজু, ডক্টর সৈয়দ শাহ নূরে মুক্তাদির সুরেশ্বরী, ডক্টর সিরাজুল ইসলাম ও একুশে স্মৃতি পরিষদ এর সভাপতি, নজরুল গবেষক মুহাম্মদ আতা উল্লাহ খান সহ অতিথিবৃন্দ তাকে এ সম্মাননা স্মারক তুলে দেন। উল্লেখ উদীয়মান সেরা সংগীত শিল্পী শিশির বাউল, রাজশাহী বাঘা উপজেলার নিশ্চিন্তপুর এর একজন আদর্শ শিক্ষক মোহাম্মদ লুৎফুর রহমান ও মিসেস রাফিয়া খাতুনের মেধাবী সন্তান। শিশির বর্তমানে বাংলাদেশের সর্বোচ্চ ও খ্যাতনামা মহাবিদ্যালয় নটরডেম কলেজে অধ্যয়নরত ও বাংলাদেশ টেলিভিশনের একজন তালিকাভুক্ত সংগীত শিল্পী। ইতিমধ্যে শিশির বাউল অনেকগুলি পুরস্কার লাভ করেছেন তার মধ্যে রয়েছে ২০১৯ সালে যন্ত্রসঙ্গীতে জাতীয় পর্যায়ে প্রথম স্থান ও গোল্ড মেডেল লাভ, একই বছর জাতীয় শিশু প্রতিযোগিতায় প্রথম স্থান লাভ ও মহামান্য রাষ্ট্রপতি কর্তৃক গোল্ড মেডলিস্ট হন। এছাড়াও বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে কৃতিত্বের স্বাক্ষর রাখেন ও পুরস্কারে ভূষিত হন।
সংগীত শিল্পী হিসেবে একুশে স্মৃতি পদক প্রদান করায়
একুশে স্মৃতি পরিষদ এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন আমি এ পর্যায়ে আসবাব পিছনে আমার পরম শ্রদ্ধেয় পিতা – মাতা ও ওস্তাদদের ভুমিকা অনস্বীকার্য।
এপর্যন্ত যে সমস্ত ওস্তাদের কাছে সে গান শিখেছেন ও শিখছেন তাদের প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন শিশির বাউল, তাদের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছেন ওস্তাদ বাউল সাহাবুল, ওস্তাদ গোলাম পাঞ্জাতন, ওস্তাদ অনুপ কুমার, ওস্তাদ শ্রী সন্তোষ, ওস্তাদ মোস্তাক আহমেদ, ওস্তাদ কাজী মন্টু, ওস্তাদ আব্দুর রশিদ সহ অনেকের কাছে তিনি সংগীতের তালিম নিচ্ছেন। শিশির বাউল তাঁর প্রতিক্রিয়ায় আরো বলেন, একজন আদর্শ মানুষ ও আদর্শ শিল্পী হিসাবে মানুষের ভালোবাসায় সিক্ত হয়ে দেশ, মাটি ও মানুষের কল্যানে কাজ করার জন্য নিজেকে প্রস্তুত করছেন বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *