received 340355675101794

স্টার রিপোর্টার::

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলায় জমির দখলকে কেন্দ্র করে ভাতিজার হাতে চাচা খুন হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত ভাতিজা এখলাছ মিয়াকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার সকালে জমিজমা নিয়ে চাচা ভাতিজার মধ্যে বিরোধ চলে আসছিল এর জের ধরে ভাতিজা চাচার মাথা ও শরীরের বিভিন্নস্থানে আক্রমন করলে চাচা মাটিতে লুঠিয়ে পড়েন এবং ঘটনারস্থলেই চাচার মৃত্যু হয়েছে। নিহতের নাম মোঃ ইস্কন্দর আলী(৮০)। তিনি উপজেলার লক্ষীপুর ইউনিয়নের ফতেপুর গ্রামের মৃত ঘেটনাটি ঘটেছে উপজেলার লক্ষিপুর ইউনিয়নের ফতেহপুর গ্রামের রস্তুম আলীর ছেলে। এ ঘটনায় দোয়ারাবাজার থানা পুলিশ একলাছ মিয়াকে আটক করেছে ।
স্থানীয় ও পুলিশ সুত্রে জানা যায়, লক্ষীপুর ইউনিয়নের ফতেহপুর গ্রামের চাচা ইস্কান্দর আলী ও মৃত রোস্তম আলীর পুত্র এখলাছ মিয়ার মধ্যে বাড়ির সামনের জায়গা নিয়ে পূর্ব থেকেই উভয়ের মধ্যে মামলা মোকদ্দমা চলে আসছিল। ঘটনার দিন সকালে ইস্কান্দার আলীর পুত্র ও তাদের পক্ষের লোকজন পুর্বের মামলার হাজিরা দিতে যান। এই সুযোগ এখলাছ মিয়া জায়গা দখল করে এস্কোভেটর দিয়ে পুকুর ভরাটের কাজ শুরু করেন। এসময় ইস্কান্দার আলী (৮১) বাঁধা দিতে গেলে এখলাছ মিয়ার লোকজন ইস্কন্দর আলীর উপর হামলা চালায়, এসময় ঘটনাস্থলেই ইস্কান্দার আলীর মৃত্যু হয়। খবর পেয়ে দোয়ারাবাজার থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে এখলাছ মিয়া পালিয়ে যায়। পরে মোবাইল ট্রেকিং করে এখলাছ মিয়াকে সুনামগঞ্জ পৌর শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকা থেকে আটক করে।

এ ব্যাপারে নিহত ইস্কান্দার আলীর পুত্র আব্দুস ছোবান বলেন, আমার বাবার জায়গা এখলাছ মিয়া জোরপূর্বক দখল করতে গিয়েছিল এ সময় বাবা তাদের বাঁধা দিতে গেলে এখলাছ মিয়াসহ ১০/১২ জন মিলে আমার বাবার উপর হামলা চালিয়ে বাবাকে বেদড়ক মারপিট করে হত্যা করে।

এছাড়াও অন্য অভিযুক্তরা হলেন, মৃত উস্তার আলীর ছেলে আমজাদ আলী (৫০), মৃত্যু আব্দুল জব্বারের ছেলে আব্দুল গফুর (৪৫) আব্দুল মতিন (৪৩) ও এস্কেভেটর চালক ইউনুস আলী এবং ইজারাদার আক্কাস আলী।

এ ব্যাপারে দোয়ারাবাজার থানার এসআই সম্রাট মিয়া জানান, চাচাকে হত্যার দায়ে ভাতিজা এখলাছ মিয়াকে সুনামগঞ্জ পৌর শহরের পুরাতন বাসস্টেশন এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে।

এ ব্যাপারে দোয়ারাবাজার থানার ওসি (তদন্ত) শামসুদ্দিন খান বলেন, ঘটনাস্থলে আছি, তদন্ত চলছে। লাশের সুরতহাল করে ময়না তদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে। বাড়িতে শুধু মহিলারা রয়েছেন, অভিযুক্তরা পালিয়ে গেছে।

এ ব্যাপারে দোয়ারাবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) বদরুল হাসান জানান, পুর্ব থেকেই জমি নিয়া তাদের মধ্যে বিরোধ চলে আসছিল। বৃহস্পতিবার সকালে বিরোধীয় জায়গা দখল করতে যায় এখলাছ মিয়া এসময় ইস্কান্দার আলী বাঁধা দিলে তারা বৃদ্ধের উপর হামলা চালায়। ঘটনাস্থলেই ইস্কান্দার আলীর মৃত্যু হয়। এঘটনায় এখলাছ মিয়াকে আটক করা হয়েছে। বাকি জড়িতদের গ্রেফতারের চেষ্টা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *