received 1116982349297044

 

তাইয়েব ইবনে ফারুকী, ভালুকা উপজেলা প্রতিদিন

নাশকতা এড়াতে ও ঝুঁকিপূর্ণ বিবেচনায় রাতে চলাচলকারী ছয়টি লোকাল, মেইল ও কমিউটার ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ রেলওয়ে। অল্পদিনের মধ্যে আরও কয়েকটি বন্ধ করা হতে পারে বন্ধ ঘোষণা করা ট্রেনগুলো হলো: ঢাকা-নাঃগঞ্জ রুটে চলাচল করা এক জোড়া কমিউটার ট্রেন, ঈশ্বরদী-রাজশাহী-রোহনপুর রুটে এক জোড়া লোকাল ট্রেন, রাজশাহী-পার্বতীপুর রুটে এক জোড়া মেইল ট্রেন এবং ময়মনসিংহ-ভূয়াপুর ২৫৩/২৫৪ লোকাল ট্রেন।
আজ নাটোরের বাসুদেবপুর স্টেশনের দক্ষিণ পাশের একাংশের  রেললাইন কাটার দৃশ্য দেখা গেছে। দুর্বৃত্তরা নাশকতা করার পরিকল্পনা করে  রেললাইন কাটার চেষ্টা করেছেন বলে ধারণা স্থানীয়দের। রেললাইন পুরোপুরি ক্ষতিগ্রস্ত  না হওয়ায় এখন পর্যন্ত ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।
রেলওয়ে টেকনিশিয়ানের মতামতের মাধ্যমে জানা যায়  স্বাভাবিকভাবেই ট্রেন যাওয়ার কারণে জয়েন্টের ওই অংশ ভেঙে গেছে। এখন পর্যন্ত নাশকতার কোনো আলামত পাওয়া যায়নি। রেলওয়ে কর্তৃপক্ষ তদন্ত করে দেখবে যে নাশকতার চেষ্টা হয়েছিল কিনা।
এমত অবস্থায় জনমতে মনে যাতে আতঙ্ক সৃষ্টি না হয় এবং যাতে যে কোন প্রকারের দুর্ঘটনা এড়ানো যায় সেজন্য সাময়িক সময়ের জন্য নির্দিষ্ট রুটে ট্রেন যোগাযোগ বন্ধ করা হতে পারে অথবা নিরাপত্তা ব্যবস্থায় জোরদার করা হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *