হাকিকুল ইসলাম খোকন ,যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধিঃ
নিউইয়র্কের লাগোর্ডিয়া প্লাজা হোটেলের বলরুমে অনুষ্টিত হতে যাচ্ছে ৩৬তম ফোবানা সম্মেলন ২০২২।দুদিন ব্যাপী ৩ এবং ৪ সেপ্টেম্বর, ২০২২।শনিবার এবং রবিবার ।এবং খবর বাপসনিউজ।

হাজার বছরের ঐতিহ্যে লালিত বাংলার সংষ্কৃতি, সেই সংষ্কৃতিকে কিঞ্চিৎ তুলে ধরাই আমাদের আন্তরিক প্রয়াস “৩৬তম ফোবানা ( বাংলাদেশ সম্মেলন ২০২২” )।

বহমান পদ্মা, মেঘনা,যমুনা,ধলেশ্বরী তীরে রূপালী জলের কিনার ঘেষে , আম, জাম, নারিকেল ঘেরা সোনার বাংলা। আউল বাউল , পুণ্যাহ, উৎসব- পার্বন আর ঢাক, ঢোল, করতালে মুখরিত এক পেলব সমভূমি সোনার বাংলা। রোদ্দুরে যে আকাশে অনন্ত অক্ষতমূর্তি জাগে সেই আমার সোনার বাংলা – আমার বাংলাদেশ।

আমাদের আগামী প্রজন্ম যারা আমেরিকান পতাকার পাশাপাশি তুলে ধরবে লাল সবুজের ভালবাসা বাংলাদেশের পতাকা। এভাবেই প্রজন্ম থেকে প্রজন্মান্তরে উড্ডয়মান থাকুক ভালবাসার লাল সবুজ।

বাংলাদেশ থেকে পৃথিবীর প্রায় সবচেয়ে বেশি দূরত্বে অবস্থিত উত্তর আমেরিকায় বসবাসকারী বাঙালীদের মধ্যে সামাজিক বন্ধন ও ভাতৃত্ববোধ সূদৃঢ় করার লক্ষ্যে প্রায় অর্ধযুগ পূর্বে প্রথম শুরু হয় বাংলাদেশ সম্মেলন। আমাদের এবারের আয়োজনে সকল প্রবাসীদের আমন্ত্রণ ও উপস্থিতিই আয়োজকদের অনুপ্রেরণা যোগাবে ।এ অভিন্ন আয়োজকদের ।

দুদিনব্যাপী ফোবানা বাংলাদেশ সম্মেলনে ২০২২ কোন প্রবেশ মূল্য নেই এবং রয়েছে আকর্ষণীয় শাড়ি কাপড়, জুয়েলারি এবং খাবার স্টল l৩৬তম নিউইয়র্ক ফোবানা সম্মেলনের আয়াজক MYTECHUSA। আয়োজক কমিটির চেয়ারম্যান ড.শওকত আলী,নির্বাহী চেয়ারম্যান সরাফত হোসেন বাবু,জুয়েনট চেয়ারম্যান জসিম ঊদ্দিন ভুইয়া। আয়োজক কমিটির আহবায়ক জিয়া উদ্দীন সোহাগ ও সদস্য সচিব হজরত আলী ।সেমিনার কমিটির চেয়ারম্যান সাংবাদিক রিমন ইসলাম,কাব্য জলসা কমিটির চেয়ারম্যান কবি সালেম সুলেরী এবং ফ্যাশান সু কমিটির চেয়ারওম্যান নাজমুন নাহার ইউনাসহ অন্যান্য কর্মকর্তাগন রয়েছেন ।ড

Leave a Reply

Your email address will not be published.

Don`t copy text!