মোঃ ইকবাল মোরশেদ স্টাফ রিপোর্টার।

গতকাল শুক্রবার দুপুরে হোটেল সোনারগাঁয়ে বাংলাদেশ ডেল্টা প্ল্যান ২১০০ সমাপনী অনুষ্ঠানে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রী তাজুল ইসলাম এমপি মহোদয়।

মাননীয় মন্ত্রী বক্তব্য বলেন আমি বাঙালি আমার দেশের নাম বাংলাদেশ ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময় এই স্বাধীন বাংলাদেশ ২ লক্ষ ৬৬ হাজার মা-বোনের ইজ্জতের বিনিময়ে এই বাংলাদেশ স্বাধীন হয়েছে।

তাই এই

বাংলাদেশ তার নিজস্ব নীতিমালা অনুযায়ী পরিচালিত হয়, শ্রীলঙ্কার না। তাই শ্রীলঙ্কার অভ্যন্তরীণ সংকটের সাথে আমাদের দেশের উদাহরণ দেয়া অযৌক্তিক এবং বড়ই বেমানান।

বাংলাদেশের অর্থনৈতিক অবস্থার অনেক পরিবর্তন হয়েছে।
মানুষের মাথাপিছু আয় ও ক্রয় ক্ষমতা বৃদ্ধি পেয়েছে।
প্রধানমন্ত্রীর নেতৃত্বগুণে দেশে অনেক উন্নত দেশ ও বিদেশী সংস্থা বিনিয়োগ করছে। তাই কোনো দেশ যদি সে দেশের অভ্যন্তরীণ পলিসির কারণে অর্থনৈতিক সংকটে পড়ে এবং একই অবস্থা অন‌্য একটি দেশের হবে এটা বলা অনভিপ্রেত ও অযৌক্তিক এবং এরকম হওয়ার কোনো সম্ভাবনাও নেই ইনশাআল্লাহ ।

দেশের ইতিহাসে সবচেয়ে উচ্চাকাঙ্ক্ষী ও দীর্ঘমেয়াদি পরিকল্পনা ‘বাংলাদেশ বদ্বীপ মহাপরিকল্পনা’। এই মহাপরিকল্পনা গ্রহণ করা সম্ভব হয়েছে একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য।

সরকারের ডেল্টা মহাপরিকল্পনা শুধু কাগজে কলমে সীমাবদ্ধ নেই এবং থাকবেও না। বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ ও একটি আত্মমর্যাদাশীল জাতিতে রুপান্তরিত করাই ডেল্টা প্ল্যানের মূল লক্ষ্য। প্রধানমন্ত্রীর সুদূর প্রসারী পরিকল্পনায় আমরা এগিয়ে যাচ্ছি। ডেল্টা প্ল্যান বাস্তবায়নের ফলে আগামী প্রজন্ম একটি উন্নত দেশে পাবে। এই দেশ টেকসই হবে।

আজ শুক্রবার দুপুরে, রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে আয়োজিত দুইদিন ব্যাপী Bangladesh Delta Plan 2100 International Conference: ‘Issues and Challenges of Implementation’ এর সমাপনী অনুষ্ঠানে।

Leave a Reply

Your email address will not be published.