img 20231206 wa0002

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে পতেঙ্গা সী-বিচ এলাকা হতে চোরাই ডিজেল এবং মবিল জব্দসহ ০২ জন চোরাকারবারীকে আটক করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।

র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে নগরীর পতেঙ্গা থানাধীন সী-বিচ ফুলছড়ি পাড়া এলাকায় একটি বসত ঘরে অবৈধ ভাবে চোরাই ডিজেল এবং মবিল ক্রয়-বিক্রয়ের জন্য মজুদ করছে এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল ০৫ ডিসেম্বর রাত আনুমানিক ১১.৩০ ঘটিকার দিকে অভিযান পরিচালনা করে আসামী সুলাইমান, নেজাম,কে পতেঙ্গার দক্ষিনপাড়া, এলাকা থেকে , আটক করেন।

আটককৃত আসামীদের হেফাজতে থাকা অবৈধভাবে সংগ্রহকৃত ৩৩টি প্লাষ্টিকের জারিকেনে ১,৩৬০ লিটার ডিজেল এবং ০৭টি জারিকেনে ২৮০ লিটার মবিল জব্দসহ আসামীদের গ্রেফতার করা হয়।

উদ্ধারকৃত চোরাই ডিজেল এবং মবিলের আনুমানিক মূল্য এক লক্ষ ৭০ হাজার টাকা।

গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদের আরও জানা যায়, যে তারা দীর্ঘদিন যাবৎ অভ্যাসগতভাবে অবৈধ উপায়ে বিভিন্ন রাষ্ট্রের থেকে আগত পতেঙ্গা সমুদ্র সৈকতে থাকা জাহাজ , জ্বালানী বহনকারী লরি ইত্যাদি হতে অকটেন, ডিজেল এবং মবিল সংগ্রহ করে পরবর্তীতে নগরীর বিভিন্ন স্থানে বেশি মূল্যে পাইকারী ও খুচরা বিক্রয় করে আসছে।

তবে স্থানীয় সূত্রে জানা যায় যে এসব অবৈধ চোরাই তেল ও মবিলের মূল হোতা মূসা নামে এক ব্যাক্তি নিয়ন্ত্রণ করেন দীর্ঘ অনেক বছর যাবত।
এলাকা সূত্রে আরো জানা যায় র‌্যাবের অভিযানের খবর পেয়ে তাৎক্ষণিক ভাবে মুসা নামে ব্যাক্তিটি পতেঙ্গা এলাকা থেকে পালিয়ে যায়। পরবর্তীতে তাকে গভীর রাতে পতেঙ্গা সমুদ্র সৈকত এলাকায় দেখা যায় বলে এলাকাবাসী আমাদের প্রতিবেদককে জানান। দিন দিন বাড়ছে মূসার অপরাধ! কেউই তার অপরাধ নিয়ে ভয়ে খুলছেন না মূখ।

গ্রেফতারকৃত আসামী এবং জব্দকৃত আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য নগরীর পতেঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‌্যাব ৭ চট্টগ্রাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *