received 933911878118531

তরিকুল ইসলাম,
সিনিয়র স্টাফ রিপোর্টারঃ

received 428754079619274

received 713245244265261

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) পল্লী জনপদ রংপুরে অনুষ্ঠিত হয়ে গেল এক অন্য রকম মিলনমেলা। দিন ব্যাপী এই মিলনমেলায় জনপদবাসী ও অতিথি মিলে প্রায় ৪০০ জন অংশগ্রহণ করেন।

পল্লী জনপদ হাউজিং সোসাইটি জাঁকজমকপূর্ণ এই মিলনমেলার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন জনাব আবুল কালাম আজাদ। অনুষ্ঠানের মধ্যে ছিল খেলাধুলা, বনভোজন, সাংস্কৃতিক অনুষ্ঠান ও রাফেল ড্র।

হাউজিং সোসাইটির কোষাধ্যক্ষ মোঃ শামসুল হকের সঞ্চালনায় সকাল ১০ টায় শুরু হয় এর আনুষ্ঠানিক কার্যক্রম। উদ্বোধনের পরপরই ছোট বাচ্চাদের ১০০ মিটার দৌড়। এরপর মাঝারি মেয়েদের বল নিক্ষেপ, বড় ছেলেদের বস্তু দৌড়, বড় মেয়েদের চেয়ার খেলা, মহিলাদের বালিশ নিক্ষেপ, বিবাহিত পুরুষদের বল নিক্ষেপ ইত্যাদি। দুপুর ১ টায় নামাজের বিরতি পর শুরু হয় লাঞ্চ। ১ নম্বর টাওয়ারে করা হয় খাবারের স্টেজ। খাবার আয়োজন দেখে মনে হলো এ যেন বিয়ের আয়োজন।

দলে দলে বসে খেতে দেখা যায় সবাইকে। সবার মধ্যে একটা অন্যরকম অনুভূতি লক্ষ্য করা যায়। গল্প গুজবে মেতে থাকতে দেখা যায় অনেককে। বিশেষ করে বাচ্চাদের আনন্দের সীমা ছিল না। দীর্ঘদিন পর একত্রে মিলিত হয়েছে তারা। এতে করে জনপদে বসবাসকারীদের মধ্যে একটা বন্ধনও তৈরি হলো।

পল্লী জনপদ হাউজিং সোসাইটির সাধারণ সম্পাদক জনাব রাশিদুল করিম বলেন, অনেক দিন থেকে ভাবছি এ রকম অনুষ্ঠানের আয়োজন করার কিন্তু আজকে তা সম্ভব হয়েছে। তিনি জনপদে বসবাসরত সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান। ভবিষ্যতে এরকম আয়োজনে আরো করবেন বলেও আশাবাদ ব্যক্ত করেন। প্রথমবারের মত এতবড় আয়োজনে অংশগ্রহন করার জন্য সবার প্রতি কৃতজ্ঞতা জানান তিনি। অনুষ্ঠানের এক পর্যায়ে পল্লী জনপদ হাউজিং সোসাইটির সভাপতি জনাব আকমল আলী বীর প্রতীক-এর অসুস্থতার জন্য দোয়া প্রার্থনা করা হয়।

মিলনমেলায় অংশগ্রহণকারী সবাইকে আনন্দে আত্মা হারা হতে দেখা যায়। ওয়ালটন রংপুর শাখার এর সৌজন্যে একটি কুইজের আয়োজন করা হয় এতে। বিজয়ী ৪ জনকে পুরুষ্কার দেয় তারা। এ-উপলক্ষ্যে জনপদ প্রাঙ্গনে কয়েকটি স্টলও বসেছিল।

অনুষ্ঠানে সবচেয়ে আকর্ষনীয় বিষয় ছিল রাফেল ড্র। এতে প্রথম পুরস্কার ছিল মাইক্রোওয়েব ওভেন,দ্বিতীয়ঃ রাইচ কুকার, পেসার কুকার, মোবাইল সেটসহ ৪০ টি পুরস্কার। টিকেটের মূল্য ছিল ৩০ টাকা। সবাইকে অধীর আগ্রহে শেষ পর্যন্ত অপেক্ষা করতে দেখা যায়। সাংস্কৃতিক অনুষ্ঠানে অনেকে গান পরিবেশন করেন।

পল্লী জনপদের বাসিন্দা মোঃ রইচ উদ্দিন বলেন, আয়োজনটি খুবই ভালো লেগেছে আমাকে, মনে হয়েছিল ঈদের আনন্দের মত। আয়োজকদের সাধুবাদ জানান তিনি। আরেক বাসিন্দা লতিফা খানম বলেন, আয়োজনটি স্মরণ রাখার মত ছিল। বিশেষ করে বাচ্চাদের জন্য এটা খুবই আনন্দের। আমি চাই প্রতি বছর এ রকম অনুষ্ঠান হোক। তিনি আয়োজকদের ধন্যবাদ জানান।

যাদের সার্বিক সহযোগিতায় আজকে অনুষ্ঠানটি সফল হয়েছে তারা হলেন, রাশিদুল করিম, আবুল কালাম আজাদ, এলিজা নাসরিন লিজা, শামসুল হক, মালেকুজ্জামান,নবুউত উল্লাহ, শামীম মিয়া,মতিউল রহমান,তরিকুল ইসলাম, আব্দুল জলিল,আজাদ হোসেন, অতুল চন্দ্র, শাহিনুর রহমান, আরিফ হোসেন, মঈনুল হোসেন, রাসেল, রবিউল ইসলাম, শফিকুল, মশিউর প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *