সোহেল চৌধুরী রানা, সাপাহার (নওগাঁ) প্রতিনিধিঃ
প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ ১০ টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে উপজেলা পর্যায়ে নওগাঁর সাপাহারে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ১০ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিটের সহযোগিতায় উপজেলা পরিষদ হল রুমে উক্ত কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে ভার্চুয়ালী সংযুক্ত থেকে প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন ঘোষণা করেন নওগাঁ জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান পিএএ। কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল্যাহ আল মামুন।

এসময় উপজেলা পর্যায়ের সকল অংশীজনদের অংশগ্রহণে পাঁচটি দলে ভাগ হয়ে নারীর ক্ষমতায়ন, আশ্রয়ণ, শিক্ষা সহায়তা, পল্লী সঞ্চয় ব্যাংক, ডিজিটাল বাংলাদেশ, কমিউনিটি ক্লিনিক ও শিশুর বিকাশ, বিনিয়োগ বিকাশ, পরিবেশ সুরক্ষা, সামাজিক নিরাপত্তা কর্মসূচি ও সবার জন্য বিদ্যুৎ প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ এই উদ্যোগ বিষয়ক গ্রুপ ওয়ার্কের মাধ্যমে সমস্যা চিহ্নিতকরণ এবং প্রচারে করণীয় সংক্রান্ত সুপারিশ প্রণয়ন, স্থানীয় পর্যায়ে বাস্তবায়ন চ্যালেঞ্জ এবং নতুন সম্ভাবনা নিশ্চিত করার পাশাপাশি উদ্যোগসমূয়ের বহুল প্রচারের করণীয় নির্ধারণ বিষয়ে সুপারিশ প্রণয়ন এবং কর্মশালার প্রাপ্ত ফলাফলের উপর ভিত্তি করে উদ্যোগ সমূহের অধিকতর উন্নয়নে কার্যকর পদক্ষেপ গ্রহণের সুপারিশ প্রণয়ন করা হয়।

Leave a Reply

Your email address will not be published.