received 3829068600745158

সেলিম চৌধুরী,জেলা প্রতিনিধি,রংপুর 

রংপুরের পীরগাছায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১১ মণ বই কেজি দরে বিক্রি করে দিয়েছেন বলে অভিযোগ উঠছে ছাওলা দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাইদুল ইসলামের বিরুদ্ধে। ২০২৪ শিক্ষাবর্ষে এসব নতুন বই ২০ টাকা কেজি দরে কিনে আটক হয়েছেন ভাংড়ী ব্যবসায়ী সাইফুল ইসলাম (৩৫)।

গতকাল বৃহস্পতিবার বিকেলে উপজেলার ছাওলা ইউনিয়নের পাওটানাহাট বাজারে এ ঘটনা ঘটে।

আটক সাইফুল ইসলাম একই ইউনিয়নের দামুশ্বর গ্রামের ইদ্রিস আলীর ছেলে।
আটক ব্যবসায়ী জানান, তিনি বৃহস্পতিবার বিকেল ৪ টার দিকে রাস্তা দিয়ে যাওয়ার সময় স্থানীয় ছাওলা দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাইদুল ইসলাম মুকুল ও তার স্ত্রী তাকে ডেকে নিজ বাড়ির গোডাউন থেকে ২০ টাকা কেজি দরে বইগুলো বিক্রি করে দেন।

৪৪০ কেজি (১১ মণ) নতুন বই ভ্যানযোগে বাজারে নিয়ে আসলে ভ্যান থেকে বইগুলো পড়ে যায়।

এ সময় স্থানীয় লোকজন নতুন বইসহ সাইফুল ইসলামকে আটক করে থানা পুলিশের কাছে সোর্পদ করে।
স্থানীয় লোকজন জানান, শিক্ষক মাইদুল ইসলাম দীর্ঘদিন থেকে ১০-১২টি বেসরকারি স্কুলের নামে উপজেলা শিক্ষা অফিসের কতিপয় কর্মকর্তার যোগসাজসে প্রতি বছর বিপুল পরিমাণ বই উত্তোলন করে আসছিলেন। পরে ওই বইগুলো স্থানীয় বাজারে তিনি বিক্রি করতেন।

তা না হলে তার কাছে এত বই থাকার কথা নয়।
অভিযুক্ত শিক্ষক মাইদুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমাকে ফাঁসানো হচ্ছে। আমি কোনো বই বিক্রি করিনি।
পীরগাছা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবুল হোসেনের কাছে জানতে চাইলে তিনি জেলা কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করতে বলেন। এ ব্যাপারে পীরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুশান্ত কুমার সরকার বলেন, এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে। মামলা প্রক্রিয়াধীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *