img 20231231 wa0026

মৌসুমী দাস, স্টাফ রিপোর্টারঃ

৩১ ডিসেম্বর বছরের শেষ দিন, ৩৬ বছরের কর্মজীবনের শেষ হাজিরা খাতায় স্বাক্ষর করে অবসরে গেলেন বাঘা উপজেলার সোনাদহ উচ্চ বিদ্যালয়ে প্রতিতষ্ঠাতা প্রধান শিক্ষক মকবুল হোসেন নবাব।

রোববার (৩১ ডিসেম্বর) বিকেল ৪টায় হাজিরা খাতায় স্বাক্ষর করে বিদ্যালয়টির সহকারি প্রধান শিক্ষক কামরুজ্জামানের কাছে দায়িত্ব বুঝে দিয়ে অবসরে যান তিনি। তার অবসর জনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে সভাপত্বি করেন মোস্তাফিজুর রহমান। প্রধান অতিথি ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আ.ফ.ম হাসান।

অ্যাড. মোমিনুল ইসলাম মামুনের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, রাজশাহী টির্টাস টেনিং কলেজের প্রভাষক মনোতষ মন্ডল, ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ, ঈশ্বরদী প্রেস ক্লাবের সাবেক সভাপতি, কবি, গীতিকার, সুরকার সমাজসেবক, সংগঠক ও শিল্পী এসএম রাজা, বাঘা প্রেস ক্লবের সভাপতি আব্দুল লতিফ মিঞা, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক নজরুল ইসলাম, বর্তমান প্রধান শিক্ষক বাবুল ইসলাম, মোহাম্মদ আলী দেওয়ান, রবীন্দ্রনাথ প্রামানিক, বজলুর রহমান, সহকারি শিক্ষক-শিক্ষার্থীরা।

বিদায়ের দারপ্রাপন্তে দাড়িয়ে বিদায়ী শিক্ষক মকবুল হোসেন নবাব বলেন, ১৯৮৭ সালে বিদ্যালয়টির প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালনকালে সহকর্মী শিক্ষক, শিক্ষিকা, কর্মচারীবৃন্দ, প্রতিষ্ঠালগ্ন থেকে অদ্যবধি ম্যানেজিং কমিটির সভাপতি, সদস্যবৃন্দ মেধা, শ্রম, অর্থ দিয়ে সহযোগীতা করেছেন। অভিভাবক বৃন্দ সন্তানদের সুনাগরিক হিসাবে গড়ার প্রত্যয় নিয়ে বিদ্যালয়ে ভর্তি করে সহযোগীতার হাত বাড়িয়েছেন। বিদ্যালয় পরিচালনাকালিন সময়ে যাদের কাছে সুন্দর পরামর্শ পেয়েছি। তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে অবসর পরবর্তী জীবনটা ভালভাবে কাটাতে পারেন, এজন্য ক্ষমা প্রার্থনা করেন বিদায়ী এই শিক্ষক। বিদায়ী শিক্ষককে ফুলেল শুভেচ্ছা জানান, শিক্ষক-শিক্ষার্থী ও অতিথীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *