inbound2632713851008162548

মোঃসিফাত উল্লাহ

বরিশালঃবরিশাল বিভাগের বিভিন্ন আসনে নৌকা প্রতীকের প্রার্থীদের ভোটারদের সঙ্গে পরিচয় করিয়ে দিয়েছেন আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (২৯ ডিসেম্বর) বিকেলে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বরিশাল নগরের বঙ্গবন্ধু উদ্যানে আওয়ামী লীগের জনসভায় বক্তব্য শেষে উপস্থিত জনতার সঙ্গে প্রার্থীদের পরিচয় করিয়ে দেন তিনি।

এসময় বিভাগের ২১টি আসনের মধ্যে ১৮টি আসনে নৌকার মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করেন শেখ হাসিনা।

তিনি বরিশাল-৫ (সদর) আসনের প্রার্থীর কথা উল্লেখ করে বলেন, আপনাদের এই বরিশালে জাহিদ ফারুককে মনোনয়ন দিয়েছি।আপনারা জানেন-তাকে আমি পানিসম্পদ মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়েছি। অত্যন্ত দক্ষতার সঙ্গে সততার সঙ্গে সে তার দায়িত্ব পালন করছে।কোথাও বন্যা-খরা হলে তখন সে ছুটে যায়। কাজেই সততার সঙ্গে যে লোকটা কাজ করছে তাকে নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করবেন।

বরিশাল-৬ (বাকেরগঞ্জ) আসনের প্রার্থীর কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আমরা আবদুল হাফিজ মল্লিককে মনোনয়ন দিয়েছি। তিনি বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সঙ্গে জড়িত আছেন। বঙ্গমাতা হসপিটাল দেখাশোনা করেন, সেখানে মেডিক্যাল কলেজ করবো, সেটাও তিনি দেখাশোনা করবেন।

ঝালকাঠি-১ (রাজাপুর-কাঠালিয়া) আসনের প্রার্থী ব্যারিস্টার শাহজাহান ওমরের কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, শাহজাহান ওমর ওই সন্ত্রাসী দল (বিএনপি) ছেড়ে এখন নৌকায় উঠেছে। ঘরের ছেলে ঘরে উঠে এসেছে।

বরিশাল-৪ (হিজলা-মেহেন্দিগঞ্জ) আসনে নৌকার মনোনয়ন পাওয়া শাম্মী আহমেদের কথা উল্লেখ করে তিনি বলেন, বরিশাল-৪ আসনে শাম্মী আহমেদের নমিনেশনটা হাইকোর্টে আটকা পড়ে আছে। কিন্তু আওয়ামী লীগ তাকেই নমিনেশন দিয়েছে।

পরিচয় শেষে প্রধানমন্ত্রী জনসাধারণের উদ্দেশে বলেন, বরিশাল বিভাগে আমরা যাদের নমিনেশন দিয়েছি তাদের আপনাদের সঙ্গে পরিচয় করিয়ে দিলাম।  আমি একটা কথা বলতে চাই, বারবার আওয়ামী লীগ সরকার এসেছে বলে দীর্ঘ ১৫ বছর গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে বলে আজ বাংলাদেশে উন্নয়ন হয়েছে।

জনসভায় সভাপতিত্ব করেন বরিশাল-১ আসনের নৌকার প্রার্থী ও জেলা আওয়ামী লীগ সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহ।

বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, বরিশাল সিটি মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ,সাবেক সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ,  আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমু, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাতীয় পার্টির (জেপি) চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক, অভিনেতা মীর সাব্বির, অভিনেত্রী তারিন জাহান, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ঝালকাঠি-১ আসনের নৌকা প্রতীকের প্রার্থী শাহজাহান ওমর, বরিশাল সদর আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী কর্নেল (অব.) জাহিদ ফারুক প্রমুখ।

সঞ্চালনা করেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন ও বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *