হাকিকুল ইসলাম খোকন ,যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধিঃ
যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সহিদুল ইসলাম গত বুধবার,৬ জুলাই,ডোমিনিকান রিপাবলিকের প্রেসিডেন্ট জনাব লুইস আবিনাদারের কাছে তার পরিচয়পত্র পেশ করেন।খবর বাপসনিউজ।



ওয়াশিংটন ডিসিতে দায়িত্বরত রাষ্ট্রদূত ইসলাম একই সাথে বেলিজ, কলম্বিয়া, ডোমিনিকান রিপাবলিক, গায়ানা এবং হাইতিতে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন।



ডোমিনিকান রিপাবলিকের রাজধানী সান্তো ডোমিঙ্গোর ন্যাশনাল প্যালেসে প্রেসিডেন্টের কাছে তিনি এই পরিচয়পত্র পেশ করনে। সেদেশের ভাইস প্রেসিডেন্ট মিস রাকেল পেনা ডি আন্টুনা এবং পররাষ্ট্রমন্ত্রী জনাব রবার্তো আলভারেজ এসময় উপস্থিত ছিলেন।
রাষ্ট্রদূত ইসলাম ডোমিনিকার প্রেসিডেন্টকে বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা জানান।



ডোমিনিকান রিপাবলিকের প্রেসিডেন্ট রাষ্ট্রদূতকে স্বাগত জানান এবং বাংলাদেশের সুদৃঢ় অর্থনৈতিক প্রবৃদ্ধির প্রশংসা করেন। তিনি বাংলাদেশের সাথে তার দেশের সম্পর্ক জোরদার করতে গভীর আগ্রহ প্রকাশ করেন।



রাষ্ট্রদূত ইসলাম ০৭ জুলাই ডোমিনিকার পররাষ্ট্রমন্ত্রী জনাব রবার্তো আলভারেজের সাথেও পৃথক বৈঠক করেন। তিনি ফরেন অফিস কনসালটেশন (এফওসি), কূটনৈতিক ও অফিসিয়াল পাসপোর্টধারীদের জন্য ভিসা মওকুফ এবং বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির জন্য একটি যৌথ ওয়ার্কিং গ্রুপ প্রতিষ্ঠা সংক্রান্ত তিনটি চুক্তি স্বাক্ষরের প্রস্তাবসহ দ্বিপাক্ষিক সহযোগিতা নিয়ে আলোচনা করেন। ডোমিনিকার পররাষ্ট্রমন্ত্রী আগামী বছর বাংলাদেশ সফরের আশাবাদ ব্যক্ত করেন।





রাষ্ট্রদূতের সাথে এসময় কাউন্সিলর জনাব মোঃ মাহমুদুল ইসলাম এবং ডোমিনিকান রিপাবলিকে বাংলাদেশের অনারারি কনসাল জনাব জোয়ান গঞ্জালেজ উপস্থিত ছিলেন। Bangladesh Ambassador Shahidul Islam presents credentials to Dominican President




Hakikul Islam Khokan,USA S.Correspondedt:M Shahidul Islam, Ambassador of Bangladesh to the United States of America, presented his letter of credence to President of the Dominican Republic Mr. Luis Abinader on Wednesday (06 July 2022).



Ambassador Islam, based in Washington DC,

is also concurrently accredited to Belize, Colombia, Dominican Republic, Guyana and Haiti to represent Bangladesh.



The ceremony for presentation of credentials took place at the National Palace in Santo Domingo, the capital of Dominican Republic. Vice President Ms. Raquel Pena de Antuna and Foreign Minister Mr. Roberto Alvarez were present. Ambassador Islam also held separate meeting with the Dominican Foreign Minister Mr. Roberto Alvarez on 07 July and discussed bilateral cooperation including the proposals for signing three agreements relating to Foreign Office Consultation (FOC), agreement on visa waiver for the holders of diplomatic and official passports as well as to establish a Joint Working Group on promotion of trade, investment. The Dominican Foreign Minister expressed hope to visit Bangladesh next year.



The Ambassador was accompanied by Counsellor Mr. Md Mahmudul Islam and Honorary Consul of Bangladesh to Dominican Republic, Mr. Joan Gonzalez.





Ambassador Islam conveyed the greetings of the President and the Prime Minister of Bangladesh to the President of Dominican Republic.



The President of Dominican Republic welcomed the Ambassador, appreciated Bangladesh’s strong economic performance and expressed keen interest to strengthen his country’s relations with Bangladesh.

Leave a Reply

Your email address will not be published.