শাহানাজ পারভীনঃ-
চট্টগ্রামঃ- (১১ জুন) ২০২২ খ্রীস্টাব্দ রোজ শনিবার বিকাল ৩ ঘটিকার সময় চট্টগ্রাম হালিশহর নয়াবাজারস্থ মাতৃভুমি কমিউনিটি সেন্টারে বাংলাদেশ আওয়ামী যুব স্বেচ্ছাসেবক লীগ, চট্টগ্রাম জেলা কমিটির সম্মানিত সভাপতি ডাঃ দিবাকর চন্দ্র দাস এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক লায়ন যীশু’দের সঞ্চালনায় এক পরিচিতি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পরিচিতি সভার শুরুতে পবিত্র আল-কোরআন তিলাওয়াত এবং পবিত্র গীতাপাঠের মাধ্যমে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন সম্মানিত সহ সভাপতি মোঃ ইব্রাহীম দুলাল।
সম্মানিত সভাপতি’র অনুমতিক্রমে প্রথমে পরিচিত পর্ব শুরু করেন চট্টগ্রাম জেলা কমিটির সহ সভাপতি জনাব মোঃ জাহেদুল ইসলাম (সুজন)। পরিচিতি পর্ব শেষে সম্মানিত সভাপতি এবং সাধারণ সম্পাদক’কে ফুল দিয়ে বরণ করেন যথাক্রমে চট্টগ্রাম জেলা কার্য নির্বাহী কমিটির সম্মানিত সহ-সভাপতি মোঃ মোশারেফ হোসেন ও মহিলা বিষয়ক সম্পাদক শাহানাজ পারভীন।
এরপর সম্মানিত সভাপতি ও সাধারন সম্পাদক প্রত্যেক কার্য নির্বাহী কমিটির সম্মানিত নেতৃবৃন্দকে ফুল দিয়ে বরণ করে নেন।

উক্ত অনুষ্ঠানে স্বাধীন সার্বভৌম বাংলাদেশের মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শকে এবং গনতন্ত্রের মানসকণ্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র নেতৃত্বকে বুকে ধারণ করে বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী সংগঠন হিসেবে কাজ করার দৃঢ অঙ্গিকার ব্যক্ত করে টেকসই গনতন্ত্র, উন্নয়ন অগ্রযাত্রার ধারাকে অব্যাহত রাখার দৃঢ প্রত্যয় ব্যক্ত করে স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক লায়ন যীশু দে।

উক্ত অনুষ্ঠানে অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা কার্য নির্বাহী কমিটির সম্মানিত সহ-সভাপতি মোঃ ইব্রাহীম দুলাল, মোঃ মোশারফ হোসেন পাটোয়ারী, যুগ্ম-সাধারণ সম্পাদক সাংবাদিক মোঃ শাহজালাল রানা, কিশোর শর্মা, সাংগঠনিক সম্পাদক লায়ন এ্যাংলো দাশগুপ্ত, অর্থ বিষয়ক সম্পাদক মোঃ হুমায়ুন কবির, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মোহাম্মদ মহসিন সহ অন্যান নেতৃবৃন্দ।

সভাপতি ডাঃ দিবাকর চন্দ্র দাস ৫২’র ভাষা আন্দোলন, ৬দফা দাবি আন্দোলন, মহান মুক্তিযুদ্ধ, ১৫ আগষ্ট কালোরাত্রিতে বঙ্গবন্ধু সহ তাঁর পরিবারের অপরাপর সদস্যদয়, জাতীয় ৪ নেতা সহ ২১শে আগষ্ট গ্রেনেড হামলায় আহত এবং নিহত সকল শহীদের স্মরণ করে তার বক্তব্যে বলেন, ২০০৪ সালের ৭ই ডিসেম্বর বাংলাদেশ আওয়ামী লীগ সহ অন্যান সহযোগী সংগঠনের সারা দেশব্যাপী তৃণমূল পর্যায়ে সকল ত্যাগী নেত্রীবৃন্দদের নিয়ে গঠিত বাংলাদেশ আওয়ামী যুব স্বেচ্ছাসেবক লীগের সম্মানিত প্রতিষ্ঠাতা ও সভাপতি জনাব লায়ন এম.এইচ.মারুফ সিকদার এর নেতৃত্বে যাত্রা শুরু করেন।
তিনি সুদীর্ঘ ১৮ বছর অক্লান্ত শ্রম এবং মেধা দিয়ে বাংলাদেশ আওয়ামী যুব স্বেচ্ছাসেবক লীগকে আওয়ামী লীগের সহযোগী সংগঠনের পর্যায়ে এনে দাড় করিয়েছেন।
যার প্রমান ৭৩টি ভুঁইফোঁড় সংগঠন হিসেবে বাংলাদেশ আওয়ামী যুব স্বেচ্ছাসেবক লীগের নাম চিহ্নিত হয় নাই।
তিনি চট্টগ্রাম জেলা কমিটির প্রত্যেক নেতৃবৃন্দকে বঙ্গবন্ধুর সুযোগ্যা কণ্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র উন্নয়নের ধারা এবং গনতন্ত্রকে ধরে রাখতে সম্মিলিতভাবে সততা ও নিষ্ঠার সাথে কাজ করে অচিরেই বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী সংগঠন হিসেবে দলকে দাড় করানোর প্রত্যয়ে কাজের মাধ্যমে এগিয়ে যাওয়ার আহ্বান জানান।
পরিচিতি সভায় অন্যানের মধ্যে আরো উপস্থিত ছিলেন জেলা কার্যনির্বাহী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ইঞ্জনিয়ার এস এম আজাহার উদ্দিন, সাংগঠনিক সম্পাদক বিপ্লব দাশ, কৃষি বিষয়ক সম্পাদক শান্ত সেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক দীপক মজুমদার, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোহাম্মদ ইলিয়াছ, সহ সমাজের গুনীজন ও বিশিষ্ট ব্যক্তিবর্গ।

Leave a Reply

Your email address will not be published.