received 6561402423968961

মুহাম্মদ আলী,স্টাফ রিপোর্টার:

আমাদের জীবন, আমাদের স্বাস্থ্য, আমাদের ভবিষ্যৎ , (সহিংসতামুক্ত ও মর্যাদাপূর্ণ জীবনের জন্য পার্বত্য চট্টগ্রামের যুব নারী ও কিশোরীদের ক্ষমতায়ন)“নারীর জন্য বিনিয়োগ সহিংসতা প্রতিরোধ” এই প্রতিপাদ্য কে সামনে রেখে একেএস, গ্রাউস, তহ্জিংডং এর যৌথ আয়োজনে
বান্দরবানে নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ২০২৩ প্রকল্প সমাপনী ও মেন্টর সম্মেলন ৪ডিসেম্বর সোমবার সকাল বান্দরবান পার্বত্য জেলা পরিষদ অডিটোরিয়াম অনুষ্ঠিত হয়।

গ্রাউস নির্বাহী প‌রিচালক চাই সিং মং এর সভাপতিত্বে অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তহ্জিংডং নির্বাহী পরিচালক চিংসিং প্রু,জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর বান্দরবান এর উপ-পরিচালক আতিয়া চৌধুরী, পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা: অং চা লু, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ শহিদুল ইসলাম, সমাজ সেবা বিভাগের উপ-পরিচালক মিল্টন মহুরি, জেলা দুর্নীতি দমন প্রতিরোধ কমিটির সভাপতি অং চ মং মারমা, একেএস বান্দরবান নির্বাহী পরিচালক এর পক্ষে পিডি ধীরেন্দ্র ত্রিপুরা। অনুষ্ঠান সঞ্চালনা ও পরিচালা বাস্তবায়নে সার্বিক দায়িত্ব পালন করেন অংজাই উই চাক,প্রকল্প সমন্বয়কারী একেএস বান্দরবান।
এছাড়াও প্রকল্প সমন্বয়কারী গ্রাউস উমা চিং মারমা,তহ্জিংডং এর রমেশ চন্দ্র তংচঙ্গা, মনিটরিং অফিসার নু হাই মং মারমা, জেমস্ বম, গ্রাউস মনিটরিং অফিসার উমং চিং সহ অন্যন্যা সিনিয়র কর্মকর্তা, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ,নারী সংগঠনের নেতৃবৃন্দ,শতশত যুব নারী ও কিশোরীরা সম্মেলনে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে কিশোরী প্রতিযোগীদের পুরস্কার বিতরণ করা হয়।

অতিথিরা বক্তব্যে বলেন, নারীদের সমাজে নানামুখী সমস্যা এবং কর্মসংস্থানে মহিলা বিষয়ক অধিদপ্তর কাজ করে যাচ্ছে। দেশের উন্নয়ন অগ্রযাত্রায় নারীদের ভূমিকা অনস্বীকার্য।সরকারের গুরুত্বপূর্ণ পদে আজ নারীরা দেশ পরিচালনার অংশ।তারা দেশের সম্পদ,তাই সমাজে নারীদের প্রতি সহিংসতা প্রতিরোধে আমাদের সকলকে সচেতন হতে হবে, সচেতনতা বৃদ্ধি করতে হবে।বর্তমানে নারী সহিংসতা প্রতিরোধে বিভিন্ন এনজিও সংস্থার পাশাপাশি আইনশৃঙ্খলা সংস্থা গুলো অনেক বেশি তৎপর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *