received 1113195686531675

মুহাম্মদ মোঃ আজমত হোসেন বান্দরবান জেলা প্রতিনিধি

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বান্দরবানে দায়িত্ব প্রাপ্ত প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার এবং পোলিং অফিসারদের দ্বারা সুষ্ঠুভাবে ভোটগ্রহণের লক্ষে দুই দিনব্যাপী প্রশিক্ষণ শুরু হয়েছে।
আজ বুধবার (২০ ডিসেম্বর) সকালে বান্দরবান জেলা নির্বাচন অফিসের আয়োজনে বান্দরবান কালেক্টরেট স্কুল এন্ড কলেজে জেলা নির্বাচন অফিসার এস.এম শাহাদাত হোসেন এর সভাপতিত্বে দুইদিনব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালার উদ্বোধন করেন জেলা রির্টানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন।
এসময় পুলিশ সুপার সৈকত শাহীন, সহকারী রির্টানিং কর্মকর্তা ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মে হাবিবা মীরা,সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো.শহীদুল ইসলামসহ প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারগণ উপস্থিত ছিলেন।

কর্মশালায় জেলা রির্টানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন সকল কর্মকর্তাকে সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য দুইদিনের এই প্রশিক্ষণে যথাযথভাবে নিয়মকানুন সর্ম্পকে প্রশিক্ষণ নিতে আহবান জানান এবং ভোট কেন্দ্রে যাতে কোনরকম অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্ঠি না হয় সেজন্য সকলকে সজাগ থাকার আহবান জানান।
দুইদিনের এই প্রশিক্ষণে ৪৯জন প্রিজাইডিং কর্মকর্তা, ১৮৪ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা,৩৬৭ জন পোলিং কর্মকর্তাসহ মোট ৬০০জনকে প্রশিক্ষণ দেয়া হচ্ছে আর এই প্রশিক্ষণ শেষ হবে ২১ ডিসেম্বর।
প্রসঙ্গত: আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে ৩০০নং বান্দরবান আসনে আওয়ামী লীগের টানা ৬ বারের নির্বাচিত সংসদ সদস্য বীর বাহাদুর উশৈসিং এর সাথে প্রতিদ্বন্দিতা করছেন জাতীয় পার্টির লাঙ্গল প্রতীক নিয়ে এটি এম শহীদুল ইসলাম।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বান্দরবানের ৭ উপজেলার দুই পৌরসভা ও ৩৪টি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা দুই লাখ ৮৮ হাজার ২৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৪৮হাজার ৫৮৩জন ও নারী ভোটার ১লাখ ৩৯ হাজার ৪৪৬ জন। ১৮২টি কেন্দ্রে ভোটকক্ষ থাকবে ৭২৭টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *