আব্দুস সবুর, বালিয়াডাঙ্গী (ঠাকুরগাঁও) প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে বড়পলাশবাড়ী ইউনিয়নের মশালডাঙ্গী গ্রামের জিয়াউর রহমান নামে এক কৃষকের কীটনাশক স্প্রে করে তিন বিঘা ধান নষ্ট ও তিনশত আমগাছ গাছ কেটে দিল দূবৃত্তরা।

কৃষক জিয়াউর রহমান শুক্রবার (০৯ সেপ্টেম্বর) সকালে সাংবাদিকদের জানান, বৃহস্পতিবার ভোর রাতে বাড়ি থেকে বের হয়ে দেখি আমার ধান ক্ষেত কীটনাশক স্প্রে করে নষ্ট করে দিয়েছে। এবং আমার বাগানে লাগানো তিনশত আমগাছ কেটে নষ্ট করে দিয়েছে। কৃষক জিয়াউর রহমান ওই গ্রামের মৃত আব্দুল হকের ছেলে।

এ ঘটনায় তিনি ওই দিন বালিয়াডাঙ্গী থানায় একটি অভিযোগ দেয়। পরে অভিযোগের ভিত্তিতে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

লিখিত অভিযোগ থেকে জানা যায়, পৈত্রিক সম্পতি ১১৬ শতক জমিতে তিন’শ আম গাছ রোপন করেন কৃষক জিয়াউর রহমান অপরদিকে আগাছা নাশক বিষ দিয়ে বাকী ১১৬ শতক জমিতে রোপনকৃত ধান গাছ পুড়িয়ে দিয়েছে দুবৃত্তরা। এ অবস্থায় নিঃস্ব হয়ে বালিয়াডাঙ্গী থানায় লিখিত অভিযোগ করেন কৃষক জিয়াউর। এ ঘটনার অনুসন্ধানে ঘটনাস্থল পরিদর্শন করেছেন সংশ্লিস্ট থানা পুলিশ।

এমন ঘটনার জন্য প্রকৃত দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনে শাস্তির দাবী করেন স্থানীয়রা।

বালিয়াডাঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল আনাম জানান, অভিযোগ পাওয়ার পর ঘটনা তদন্তে পুলিশ পাঠানো হয়। বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আব্দুস সবুর
বালিয়াডাঙ্গী (ঠাকুরগাঁও) প্রতিনিধি
তারিখ: ০৯/০৯/২০২২
মোবা: ০১৭৩৭৫৭৬৪৫৮

Leave a Reply

Your email address will not be published.

Don`t copy text!