জুয়েল আহমেদ :
বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) কল্যাণ তহবিলে ২০ লাখ টাকা অনুদান দিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। সোমবার দুপুরে ঢাকায় জাতীয় প্রেসক্লাবে ইউনিয়ন অফিসে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সাংবাদিকদের কল্যানে অনুদানের অর্থ বিএফইউজে নেতৃবৃন্দের নিকট হস্তান্তর করেন তিনি।

অনুষ্ঠানে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, সাংবাদিকদের কল্যানে কাজ করছে বর্তমান সরকার। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠন করে দিয়েছেন। যেকোন সংকট ও দুঃসময়ে কল্যাণ ট্রাস্ট থেকে সহায়তা পান সাংবাদিকরা। সাংবাদিকদের কল্যানে বিএফইউজে কল্যাণ তহবিলে ২০ লাখ টাকা প্রদান করা হলো।

রাসিক মেয়র বলেন, গত ১৮ জুন রাজশাহীতে সাংবাদিক ইউনিয়ন আয়োজিত এক সভায় বিএফইউজে নেতৃবৃন্দ সাংবাদিক কল্যানে অনুদান প্রদানের অনুরোধ জানিয়েছিলেন। এরপরিপ্রেক্ষিতে ২০ লাখ টাকা অনুদান দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলাম। সেই প্রতিশ্রুতির বাস্তবায়ন আজ করলাম।

অনুষ্ঠানে রাসিক মেয়র আরো বলেন, রাজশাহী মহানগরীর উন্নয়নে প্রায় তিন হাজার কোটি টাকার একটি প্রকল্প অনুমোদন দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রকল্পটির আওতায় প্রশস্ত সড়ক, ড্রেন নির্মাণ সহ ব্যাপক অবকাঠামো উন্নয়ন কাজ চলছে। রাজশাহীতে কর্মসংস্থানের অভাব রয়েছে। শিল্পায়ন ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে কাজ করে যাচ্ছি। ভারতের মুর্শিদাবাদের ধুলিয়ান থেকে রাজশাহী হয়ে পাকশি হয়ে আরিচা পর্যন্ত পদ্মা নদীতে ক্যাপিটাল ড্রেজিংয়ের মাধ্যমে নৌরুট চালুর প্রচেষ্টা চলছে। এটি চালু হলে রাজশাহীতে ব্যবসা-বাণিজ্যের প্রসার ঘটবে। রাজশাহী থেকে আব্দুলপুর পর্যন্ত সিঙ্গেল ব্রডগেজ রেললাইনটি ডাবল লাইনে উন্নীতকরণে রেলমন্ত্রীকে ডিও দেওয়া হয়েছে। কাজগুলো বাস্তবায়ন হলে রাজশাহী কর্মমুখর হবে, অর্থনৈতিকভাবে শক্তিশালী হবে। এসব কাজ সাংবাদিক নেতৃবৃন্দের সহযোগিতা কামনা করছি
বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুকের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য দেন বিএফইউজে‘র মহাসচিব দীপ আজাদ, সাবেক মহাসচিব আব্দুল জলিল ভুইঞা, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি সোহেল হায়দার চৌধুরী, সাধারণ সম্পাদক আকতার হোসেন। এ সময় বিএফইউজে ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।#

Leave a Reply

Your email address will not be published.