received 201142866414891

বেল্লাল হোসেন বাবু,
নিজস্ব প্রতিবেদক :

received 937908664273475

received 417912010622874

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)’এর থীম সং এ কন্ঠ দিয়ে বিশেষ সম্মাননা পেলেন কন্ঠশিল্পী রহিত। গত ২৭ ও ২৮ ফেব্রুয়ারি কুয়াকাটায় অনুষ্ঠিত বিএমএসএফ এর কেন্দ্রীয় কমিটির শপথগ্রহন, পরিচিতি সভা ও মিলন মেলায় সংগঠনের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি আহামেদ আবু জাফর এ সম্মাননা প্রদান করেন।

জানা যায়, গত বছর ১লা ডিসেম্বর জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত বিএমএসএফ এর প্রতিষ্ঠাবার্ষিকীতে গৌরনদীর সাংবাদিক সুমন তালুকদারের কথায় ও রাব্বি খানের সুর ও সংগীতে কন্ঠশিল্পী রহিতের কন্ঠে গাওয়া “তারা চায় অধিকার” শিরোনামে একটি থীম সং উদ্বোধন করেন বিএমএসএফ এর প্রতিষ্ঠাতা, ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান ও কেন্দ্রীয় কমিটির সভাপতি আহমেদ আবু জাফর। এবার বিএমএসএফ এর সহযোগী সংগঠন সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির জন্য আরও একটি থীম সং প্রকাশের আগ্রহ প্রকাশ করেন তিনি। ফলে এবারের থীম সংয়ের জন্যও কন্ঠশিল্পী রহিত কে মনোনীত করা হয়।

তারই ধারাবাহিকতায় সুমন তালুকদারের লেখা ও সুরে এবং রাব্বি খানের সংগীতায়জনে সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে লেখা “কলমের শক্তি” শিরোনামের গানটিতে কন্ঠ দেন এই শিল্পী। এবং গত ২৭ ও ২৮ ফেব্রুয়ারী তারিখে অনুষ্ঠিত মিলন মেলায় প্রথম দিনে সারা বাংলাদেশ থেকে আগত বিভিন্ন জেলা উপজেলার সাংবাদিক নেতৃবৃন্দের উপস্থিতিতে কেক কর্তন করে গানটির অডিও ভার্সনের উদ্বোধন করেন কেন্দ্রীয় বিএমএসএফ সভাপতি আহমেদ আবু জাফর। এসময় বক্সে গানটি পরিবেশন করা হলে সকলেরই সমবেত কন্ঠে গানটির সাথে কন্ঠ মেলাতে থাকেন। মুহুর্ত্বেই হল রুমে এক আনন্দঘন পরিবেশ সৃষ্টি হয় এবং উপস্থিত সকলেই গানটির ভূয়সী প্রশংসা করতে থাকেন।

পরপর দুইটি থীম সংয়ে কন্ঠ দেয়ায় এবং গানটি বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) কেন্দ্রীয় নির্বাহী কমিটির কর্মকর্তাদের পছন্দনীয় হওয়ায় তাৎক্ষণিক সিদ্ধান্তের ভিত্তিতে এই গানের শিল্পী ও কলা কুশলীদের বিশেষ সম্মাননা প্রদানের কথা জানান বিএমএসএফ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক, কবি সৈয়দ খায়রুল আলম। গানটি পরিবেশন শেষে এই গানের কন্ঠশিল্পী রহিত কে উত্তরীয় পরিয়ে এবং স্মারক প্রদান করে বিশেষ সম্মাননা জানান ট্রাস্টি চেয়ারম্যান আহমেদ আবু জাফর। এসময় বিএমএসএফ কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক খোকন আহম্মেদ হীরা আগামীতে সাংবাদিকদের নিয়ে গাওয়া ১২টি গানের একক এ্যালবাম প্রকাশেরও ঘোষণা দেন।

অনুষ্ঠানে গানটির সংগীত পরিচালক রাব্বি খান উপস্থিত না থাকায় দু:খ প্রকাশ করেন এবং তার প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন বিএমএসএফ কর্তৃপক্ষ। পরে গানটির গীতিকার ও সুরকার সুমন তালুকদারকেও উত্তরীয় পরিয়ে ও স্মারক প্রদান করে সম্মাননা জানানো হয়।

উল্লেখ্য, কন্ঠশিল্পী রহিত বগুড়ার সন্তান এবং তিনি স্থানীয় একটি দৈনিকে এবং ঢাকা থেকে প্রকাশিত “বাংলা পোর্টালে” সংবাদ সংশ্লিষ্ট কাজের সাথে যুক্ত রয়েছেন। এর আগে ২০০৮ সালে নিজের কথা ও সুরে দেশের খ্যাতনামা সংগীত পরিচালক আমজাদ হাসানের সংগীতায়জনে, ডি-মিডিয়ার ব্যানারে এবং ড্রাগন এন্টারটেইনমেন্ট এর পরিবেশনায় “সু-কন্যা” এ্যালবামের মধ্য দিয়ে বাংলাদেশের সংগীতাঙ্গনে অভিষেক ঘটে এই কন্ঠশিল্পী’র।

তবে বর্তমানে বিভিন্ন বিষয়ভিত্তিক গানেই তাকে বেশি কন্ঠ দিতে দেখা যায়। বর্তমানে “বগুড়ার বীর সন্তান” “টোকাই” ও “ভেজামন” “তারা চায় অধিকার” সহ প্রায় ডজন খানেক বিষয় ভিত্তিক গানে কন্ঠ দিয়েছেন তিনি। শিঘ্রই এই সকল গানেরও ভিডিও প্রকাশের অপেক্ষায় রয়েছে বলে জানা যায়। অসংখ্য গানে কন্ঠ দিয়েছেন এবং অগণিত গানের গীতিকার ও সুরকার তরুণ কন্ঠশিল্পী রহিত এর জন্য বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের পক্ষ থেকে সমৃদ্ধি ও উন্নতি কামনা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন বিএমএসএফ’র কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মোফাজ্জল হোসেন, আব্দুল হাকিম রানা, মিজানুর রশিদ রাসেল, যুগ্ম-সাধারণ সম্পাদক খোকন আহম্মেদ হীরা, মিজানুর রহমান, সৈয়দ খায়রুল আলম, মেহেদী হাসান, যুগ্ম-সম্পাদক শিমুল চৌধুরী, মো: কামরুজ্জামান, ফয়সাল আজম অপু, যুগ্ম-সম্পাদক ও মহিপুর ( কুয়াকাটা) শাখার সভাপতি ও মিজানুর রহমান বুলেট, সহ-সম্পাদক আমির হোসেন, সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান মুরাদ, অমরেশ দত্ত জয়, সহ-সাংগঠনিক সম্পাদক উজ্জ্বল ভুইয়া, উপ-প্রচার সম্পাদক মো: রইছ উদ্দিন, প্রশিক্ষণ বিষয়ক উপ-কমিটির সদস্য মো; জাবির হোসেন, আইটি বিষয়ক উপ-কমিটির সদস্য ইব্রাহিম শরীফ মুন্না, আফছার উদ্দিন মৃধা , কেন্দ্রীয় নেতা ইউসুফ আলী খান ও কাজী নোমান প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *