received 925895541710527

তরিকুল ইসলাম
সিনিয়র স্টাফ রিপোর্টারঃ

received 305319035177305
received 1909422532808937
received 323845917134835

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। দিবসটি উপলক্ষে রংপুর কারমাইকেল কলেজ প্রশাসনের পাশাপাশি শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করে “কারমাইকেল কলেজ অনার্স ২০০১-২০০২ সেশন ফোরাম।” শনিবার (১৬ ডিসেম্বর) সকালে ফোরামের সদস্যরা প্রথমে লালবাগে একে একে মিলিত হয়। ঠিক সময়ে উপস্থিত হয় দর্শনের বন্ধু আবু আসাদ বাবু, এরপর আসে জনি ও তরিকুল। কিছুক্ষণ পরে উপস্থিত হয় কামরুল, আনোয়ার ও পলাশ। ধীরে ধীরে সবাইকে উপস্থিত হতে দেখা যায় লালবাগে। তারপর তারা পুস্পস্তবক নিয়ে ক্যাম্পাসে প্রবেশ করে।
শহীদ মিনারে পাদদেশে গিয়ে কিছুক্ষণ অপেক্ষার পর পুষ্পমাল্য অর্পণ করেন তারা। এসময় বাংলা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মোঃ হামিদুর রহমান, সহযোগী অধ্যাপক মতিউর রহমান, ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক দিলীপ কুমার ও বাংলা বিভাগের সহকারী অধ্যাপক শামীমা পারভীনের সাথে ফোরামের সদস্যরা আলোচনায় অংশ নেন।
এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পলাশ,কামরুল,জনি,আনোয়ার, নান্টু,লিমন,আসাদ বাবু, হালিম ও তরিকুল সহ ফোরামের বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীল ব্যক্তিবর্গ। তারা বলেন, দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের পর আমরা বিজয় ছিনিয়ে আনতে সক্ষম হয়েছি। পাকিস্তানি হানাদার বাহিনীর সদস্যরা আমাদের কাছে মাথা নত করেছিলো এইদিনে।

পুষ্পমাল্য অর্পণ শেষে বাংলা বিভাগের বিভাগীয় প্রধান জনাব অধ্যাপক হামিদুর রহমান স্যার এর আমন্ত্রণে তিন সদস্যের একটি প্রতিনিধি দল যায় বাংলা বিভাগে। সেখানে অন্যান্য শিক্ষকগণে সাথে আলোচনা শেষে আবারও লালবাগে মিলিত হয় ফোরামের সদস্যরা। সংক্ষিপ্ত আলোচনা শেষে অনুষ্ঠানে সমাপ্তি ঘোষণা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *