মোঃ ইকবাল মোরশেদ স্টাফ রিপোর্টার।

নোয়াখালীর বেগমগঞ্জে সৌদি আরব প্রবাসী মোঃ মহিউদ্দিন হত্যা মামলায় চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (১৫ জুন) দুপুরে অতিরিক্ত জেলা জজ প্রথম আদালতের বিচারক সৈয়দ মোঃ ফখরুদ্দিন এ রায় ঘোষণা করেন।
দণ্ডপ্রাপ্তরা হলেন বেগমগঞ্জ উপজেলার ছয়ানী ইউনিয়নের বেপারী বাড়ির আবুল কালামের ছেলে মোঃ মিলন (৩৫) ও তার ভাই মোঃ পলাশ ওরফে জাম্বু (৩৫) এবং তাদের ভাগনে একই গ্রামের কাজী বাড়ির মোঃ আলীর ছেলে মোঃ শেখ ফরিদ (২৭) ও মোঃ আবদুল মান্নান (২৮)।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আবদুর রহমান টিংকু বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করা হয়। সাজাপ্রাপ্ত অপর তিন আসামি পলাতক। আসামি মোঃ পলাশ ওরফে জাম্বুকে বিকেলে পুনরায় কারাগারে পাঠানো হয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ২৮ ফেব্রুয়ারি বেগমগঞ্জ উপজেলার ছয়ানী ইউনিয়নের বেপারী বাড়ির আবুল বাশার ও পলাশ ওরফে জাম্বুদের মধ্যে বাড়ির মধ্যে ভবন নির্মাণকে কেন্দ্র করে বিরোধ দেখা দেয়। পরে বিরোধপূর্ণ জায়গায় ১৪৪ ধারা জারি করে প্রশাসন।

এরপর পলাশ ও তার ভাগনেরা আবুল বাশারের নির্মাণাধীন ভবনের বেইজের মাটি ভরাট করতে শুরু করেন। এ সময় নির্মাণাধীন ভবনের মালিক আবুল বাশার বাধা দিলে মিলন, জাম্বু, শেখ ফরিদ ও মান্নানসহ বেশ কয়েকজন বাশারের ছোট ভাই সৌদি প্রবাসী মহিউদ্দিনকে লোহার শাবল দিয়ে মাথায় আঘাত করে নৃশংসভাবে হত্যা করেন।

এ ঘটনায় নিহত ব্যক্তির বড় ভাই বাদী হয়ে ১৪ জনকে আসামি করে ২০১৫ সালের ১ মার্চ বেগমগঞ্জ থানায় মামলা করেন। পরে আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *