বেতাগী বরগুনা প্রতিনিধি :

যে কেউ পানিতে ডুবে যেতে পারি, সবাই মিলে প্রতিরোধ করি’ এ শ্লোগানকে সামনে রেখে বরগুনার জেলার বেতাগী উপজেলায় বিশ্ব পানিতে ডুবা প্রতিরোধ দিবস উৎযাপিত হয়েছে।

বিশ্ব পানিতে ডুবা প্রতিরোধ দিবসটি উপলক্ষে বেতাগী উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে সিআইপিআরবি’র সহযোগিতায় দিনব্যাপী নানা আয়োজন করে এনসিটিএফ বেতাগী উপজেলা শাখা।

বেতাগী এনসিটিএফ সভাপতি মো. খাইরুল ইসলাম মুন্নার সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সুহৃদ সালেহীন।

সকাল ১০টায় অনুষ্ঠানের উদ্বোধন করেন বেতাগী পৌরসভার মেয়র এবিএম গোলাম কবির।

প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মাকসুদুর রহমান ফোরকান।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. সহিদুর রহমান, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. মিজানুর রহমান খান, মহিলা বিষয়ক কর্মকর্তা আফরোজা সুলতানা, বেতাগী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম পিন্টু, পৌরসভার প্যানেল মেয়র এবিএম মাসুদুর রহমান খান প্রমুখ।

অনুষ্ঠানে সিআইপিআরবি এর ফিল্ড টিম ম্যানেজার মোতাহের হোসাইন, সিআইপিআরবি বেতাগী শাখার এরিয়া কো-অর্ডিনেটর ইভা নাসরিন সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জাতিসংঘ ঘোষিত ২৫ জুলাই বিশ্ব পানিতে ডুবা প্রতিরোধ দিবস সম্পর্কে সচিত্র উপস্থাপনার মাধমে পানিতে ডুবা মৃত্যুর বর্তমান ভয়াবহ চিত্র ও এ থেকে উত্তরনের বিভিন্ন সরকারি বেসরকারি পদক্ষেপ সম্পর্কে উপস্থিত সকলে অবগত করা হয়।

এছাড়াও দিনব্যাপী আলোচনা সভা, উপস্থিত বক্তৃতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ সহ নানা আয়োজন করা হয়।

উল্লেখ্য, সিআইপিআরবি বেতাগী উপজেলায় পৌরসভা সহ ৭টি ইউনিয়নে ১১৯টি আঁচল কেন্দ্র ও ৯টি সাঁতার প্রশিক্ষণ কেন্দ্র পরিচালনা করছে। এছাড়াও প্রাথমিক চিকিৎসা প্রদানের জন্য প্রশিক্ষণ প্রদান করে থাকেন।

Leave a Reply

Your email address will not be published.