কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার মইদাম সীমান্তের শূন্য রেখা থেকে আটক
বাংলাদেশীকে ফেরত দিয়েছে বিএসএফ।
৪ জুন (শনিবার) বিকালে উপজেলার পাথরডুবি ইউনিয়নের মইদাম সীমান্তের শূন্য রেখায় অবস্থিত বাংলাদেশী এক বাড়ি থেকে ধান কিনে ফেরার পথে কামাল শেখ (৪০) নামের এক বাংলাদেশীকে
ভারতের দিঘলটারী ক‍্যাম্পের বিএসএফের একটি টহল দল আটক করে। আটক কামাল শেখ উপজেলার পাথরডুবি ইউনিয়নের দক্ষিণ বাঁশজানি গ্রামের আবুল হোসেনের ছেলে।
বিজিবি ময়দান বিওপি ক‍্যাম্পের বরাত দিয়ে পাথরডুবি ইউপি চেয়ারম্যান আব্দুস সবুর জানান, গত শনিবার বিকেলে আন্তর্জাতিক সিমানা পিলার ৯৭৭ এর ৭ সাব পিলারের শূণ্য রেখা থেকে ভারতের পশ্চিমবঙ্গ কোচবিহার জেলার দিনহাটা থানার ১২৯ বিএসএফ দিঘলটারী ক্যাম্পের সদস্যরা কামাল হোসেন নামে এক বাংলাদেশীকে ধরে নিয়ে যায়। পরে বিএসএফ’র হেফাজতে থাকা বাংলাদেশীকে ফেরত আনার জন্য বিজিবির তরফ থেকে বিএসএফকে বার্তা পাঠানো হয়। শনিবার রাতেই বিজিবি-বিএসএফ পর্যায়ে আন্তর্জাতিক সীমানা পিলার ৯৭৫/৮ এস ও ৭৮/১২ এর স্থানে
পতাকা বৈঠকের মাধ্যমে আটক কামাল শেখকে বিজিবির নিকট হস্তান্তর করে বিএসএফ। রাত সাড়ে বারোটার দিকে বিজিবি কামাল হোসেনকে ভূরুঙ্গামারী থানায় হস্তান্তর করে।
ভূরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসেন ঘটনার সত‍্যতা নিশ্চিত করে জানান, বাংলাদেশ পাসপোর্ট আদেশ ১৯৭৩ এর ১১(১) ক ধারায় আটক দেখিয়ে রবিবার আসামীকে কুড়িগ্রাম কোর্টে প্রেরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *