received 913686273631066

তরিকুল ইসলাম,
সিনিয়র স্টাফ রিপোর্টারঃ

received 2057092677994940

received 283602564788198

সোমবার( ৪ মার্চ) রংপুরের ভিন্ন জগতে অনুষ্ঠিত হয়ে গেল মোহনা হাউজিং-এর ১ যুগ পুর্তি উপলক্ষে বনভোজন -২০২৪। সকাল ১০ টায় শুরু হয় অনুষ্ঠানের আনুষ্ঠানিক কার্যক্রম চলে বিকেল ৫ টা পর্যন্ত। মোহনা হাউজিং এর চেয়ারম্যান জনাব আব্দুর রশিদ সরকারের সার্বিক তত্ত্বাবধানে এতে মোহনা হাউজিং এর অঙ্গ সহযোগী প্রতিষ্ঠানের ( মোহনা ডিজাইন সিটি, মোহনা হাউজিং স্পোর্টিং ক্লাব) কর্মকর্তা ও কর্মচারীরা অংশগ্রহণ করেন।

ঠিক সকাল ১০ টায় অনুষ্ঠানস্হলে পৌঁছে যায় সবাই। সকালের নাস্তা শেষে ভিন্ন জগতের বিভিন্ন দর্শনীয় স্থান ঘুরে দেখার জন্য ১ ঘন্টা সময় দেওয়া হয়। সবাই যার যার মতো করে ঘুরে ঘুরে দেখেন স্থানগুলো। এরপর শুরু হয় খেলা ধুলা। খেলার মধ্যে ছিল ফুটবল, হাড়ি ভাঙ্গা, বস্তা দৌড়, কৌতুক বলা ও বেলুন ফোলানো ইত্যাদি। জাঁকজমকপূর্ণ এই মিলনমেলায় অংশগ্রহণ কারীদের নাচে গানে আনন্দ উল্লাসে মেতে থাকতে দেখা যায়।

দিনব্যাপী এই অনুষ্ঠানে একই রঙের টি-শার্ট পরে আসেন সবাই। খেলা ধুলার বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্য থেকে ১ম,২য় ও তৃতীয় পুরস্কারে ব্যবস্হা করা হয়। কর্মকর্তা ও কর্মচারী মিলে প্রায় একশো জনের মত অংশগ্রহণ করেন অনুষ্ঠানে। এরপর লাঞ্চের জন্য বিরতি দেওয়া হয়।

বিকেলে শুরু হয় কেক কাটা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও রেফেল ড্র। ভিন্ন জগতের খোলা জায়গায় সামিয়ানা টাঙিয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এক যুগ পুর্তি অনুষ্ঠানে বিশাল আকারের একটি কেক কাটা হয়। বিশালাকৃতির এই কেকটি কেটে ১ যুগ পুর্তি উদযাপন করেন প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীরা। অনুষ্ঠানটি ছিল উপভোগ করার মত। এতে সঞ্চালনা করেন চেয়ারম্যান জনাব আব্দুর রশিদ সরকার। তিনি বলেন, ১২ বছর আগে আজকের দিনে মোহনা হাউজিং যাত্রা শুরু করেছিল। আপনাদের সহযোগিতায় আজকে এতদূর আসতে পেরেছি। তিনি যুগ পুর্তি অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য সবাইকে ধন্যবাদ জানান এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অনুষ্ঠানে সবচেয়ে আকর্ষনীয় ছিল রেফেল ড্র অনুষ্ঠান । “যদি লাইগা যায় “-এই আশায় অধীর আগ্রহে সবাইকে ভাগ্য পরীক্ষার জন্য অপেক্ষা করতে দেখা যায়। সবাই বিজয়ী হতে চাইলেও মাত্র ১০ (দশ) জনকে লটারির মাধ্যমে বিজয়ী ঘোষণা করে পুরুষ্কার প্রদান করা হয়। শেষে সবার সুস্বাস্থ্য এবং দির্ঘায়ু কামনা করে বনভোজন-২০২৪ এর আনুষ্ঠানিক সমাপ্তি ঘোষণা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *